Connect with us

Cricket News

Ravi Shastri: মোহাম্মদ সামিকে ‘বাংলার সুলতান’ আখ্যা দিলেন রবি শাস্ত্রী! কিন্তু কেন?

Advertisement
Advertisement

ভারতীয় পেস বোলার মোহাম্মদ সামি আরো একটি লক্ষ্যমাত্রা অতিক্রম করেছেন। দক্ষিণ আফ্রিকা সফরে ঢুকে পড়েছেন ভারতীয় বোলারদের এলিট ক্লাবে। পঞ্চম ভারতীয় পেস বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ২০০ উইকেট সংগ্রহ করলেন তিনি। ইতিপূর্বে ৫৪ টেস্টে ১৯৫টি উইকেট নিয়েছেন মোহাম্মদ সামি। দক্ষিণ আফ্রিকায় পাঁচটি উইকেট দরকার ছিল মোহাম্মদ সামির। আর প্রথম টেস্টের প্রথম ইনিংসে সেই সুযোগ পুরোপুরি ভাবে কাজে লাগালেন তিনি। মোহাম্মদ সামির আগে টেস্ট ক্রিকেটে পেস বোলার হিসেবে ২০০ উইকেট নেওয়ার তালিকায় রয়েছেন কপিল দেব জাহির খান ইশান্ত শর্মা এবং শ্রীনাথ। এবার সেই তালিকায় নাম লিখেছেন মোহাম্মদ সামি।

Advertisement

মোহাম্মদ সামির দুর্দান্ত সাফল্যে উৎফুল্ল ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী। তিনি সাথে সাথে মোহাম্মদ সামিকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন টুইট মাধ্যমে। টুইট বার্তায় তিনি মোহাম্মদ সামির উদ্দেশ্যে লেখেন, ‘শাবাশ বাংলার সুলতান। দেখে খুব আনন্দ পেলাম। দু’দিন পরেই কাঙ্খিত লক্ষ্য পূরণ হবে। অনেক পরিশ্রমের ফসল। ঈশ্বর তোমাকে আশীর্বাদ করুন।’ মোহাম্মদ সামির উদ্দেশ্যে রবি শাস্ত্রির করা এই টুইট রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ তো আবার মন্তব্য করছেন, সৌরভ গাঙ্গুলীর সাথে মনোমালিন্য হওয়ায় রবি শাস্ত্রী মোহাম্মদ সামির উদ্দেশ্যে ‘বাংলার সুলতান’ শব্দটি ব্যবহার করেছেন।

তবে ইতিপূর্বে রবি শাস্ত্রী একাধিকবার মোহাম্মদ সামির প্রশংসা করেছেন। তিনি যখন ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন তখন তিনি বারবার বলতেন, মোহাম্মদ সামি তার অন্যতম সেরা প্রধান অস্ত্র। মোহাম্মদ সামির প্রশংসা সর্বদাই বিভোর থাকতেন রবি শাস্ত্রী। ভারতীয় এই পেস বোলারের বোলিং ভঙ্গিমা লাইন এবং লেন্থ বরাবরই রবি শাস্ত্রীকে মুগ্ধ করেছে। তাই এই টুইট বার্তায় অন্য কোনো প্রসঙ্গ মেলাতে নারাজ ক্রিকেটপ্রেমীরা। যদিও ‘মহারাজের’ ভক্তরা বিষয়টিকে সুদৃষ্টিতে দেখছেন না বলে জানা গেছে।

Advertisement

#Trending

More in Cricket News