Cricket NewsIndian Cricket Team

Gambhir-Shastri: ‘দ্রাবিড় কখনই এমনটা করবে না’, শাস্ত্রীকে তুলোধোনা গম্ভীরের

নতুন জামানা শুরু হয়েছে রাহুল দ্রাবিড়ের। সিরিজ জয় দিয়েই অধ্যায় শুরু হল রাহুল-রোহিতের। রবিবার ভারতের সাফল্যের পর প্রাক্তন হেড কোচের মন্তব্য নিয়ে তাকে তুলোধোনা করলেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর।

Advertisement

এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পাশাপাশি মেয়াদ শেষ হয়েছে হেড কোচ রবি শাস্ত্রীর। নতুন জামানা শুরু হয়েছে রাহুল দ্রাবিড়ের। সিরিজ জয় দিয়েই অধ্যায় শুরু হল রাহুল-রোহিতের। রবিবার ভারতের সাফল্যের পর প্রাক্তন হেড কোচের মন্তব্য নিয়ে তাকে তুলোধোনা করলেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। শাস্ত্রীর কোচিংয়ে থাকাকালীন ভারতীয় দল একাধিক বড় সাফল্য অর্জন করেছে। অস্ট্রেলিয়ার ঘরে গিয়ে টেস্ট সিরিজে পরপর দুবার জিতে এসেছে টিম ইন্ডিয়া। এছাড়াও ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাতে গিয়েও টেস্ট সিরিজে জয় হাসিল করেছে ভারত। নিঃসন্দেহে এগুলো দলের জন্য বড় জয়। তবে সেই নিয়ে দলের হয়ে শাস্ত্রীর দাম্ভিক মনোভাবেরই সমালোচনা করেছে ভারতীয় দলের এই প্রাক্তন ওপেনার।

Advertisement

এই প্রসঙ্গে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের আলোচনা সভায় গৌতম গম্ভীর জানান, কোন দল যখন ভাল পারফর্ম করে তখন সেই দলকে নিজেদের পারফরম্যান্স নিয়ে খুব একটা মন্তব্য করতে দেখা যায় না। কোন ম্যাচে সাফল্যের পর যখন বাকিরা দলের প্রশংসা করে তাতে কোনো সমস্যা হয় না। ভারতীয় দলের এই প্রাক্তন ওপেনার এও জানান ২০১১ সালে যখন তারা বিশ্বকাপ জিতেছিলেন তখন তাদের দলের কেউই সংবাদ মাধ্যমের সামনে গিয়ে নিজেদের সেরা বলে দাবি করেননি। কিন্তু যে কোন ম্যাচে বা সিরিজে দলের সাফল্যের পর দলকে নিয়ে একটা দাম্ভিক মনোভাব বজায় রাখতেন রবি শাস্ত্রী। যা কখনোই দলের বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড়ের মধ্যে দেখা যায়নি বা দেখা যাবেনা বলেই মত গম্ভীরের।

Advertisement

এই প্রসঙ্গে তিনি জানান, অস্ট্রেলিয়ার ঘরে গিয়ে তাদের মাটিতে তাদের হারিয়ে আসা নিঃসন্দেহে একটা বড় পাওয়া দলের জন্য। কিন্তু সেক্ষেত্রে নিজেরা নিজেদের বাহবা না দিয়ে বাকিদের প্রশংসা করতে দেওয়াটাই শ্রেয়। তবে এই প্রসঙ্গটি টেনেই গম্ভীর জানান, বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড়কে কখনোই এমন মন্তব্য করতে শোনা যাবেনা। কারণ দল ভালো খেলুক কিংবা খারাপ, যেকোনো সময় নিজের কথা বলার ক্ষেত্রে একটা সীমাবদ্ধতা বজায় রাখেন দ্রাবিড়। যা গোটা দলের উপর প্রভাব ফেলবে বলেই মত ভারতের এই প্রাক্তন ওপেনারের।

Related Articles

Back to top button