Cricket NewsIndian Cricket Team

Ravi Shastri: ভবিষ্যতে ভারতের অধিনায়ক হিসেবে এই দুই ক্রিকেটারকে পছন্দ করলেন রবি শাস্ত্রী

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই ভারতীয় দলের সাথে সম্পর্ক শেষ হয়েছে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রির। এদিন সংবাদমাধ্যমে আসন্ন দিনে ভারতীয় দলের অধিনায়ক প্রসঙ্গ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, বর্তমানে রোহিত শর্মা ৩৪ এবং বিরাট কোহলি ৩২ বছর বয়স্ক ক্রিকেটার।

Advertisement

বর্তমানে অধিনায়ক বিতর্ক ভারতীয় ক্রিকেটে সবচেয়ে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। হঠাৎ করেই টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। তার কিছুদিনের মধ্যে একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হলো তার কাছ থেকে। বর্তমানে এই দুই ফরম্যাটে ভারতীয় ক্রিকেট বোর্ডের ঘোষণা অনুযায়ী অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। যদিও বিষয়টি ভালো চোখে নেননি একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ অধিনায়ক হিসেবে দলকে দারুণভাবে নেতৃত্ব দিচ্ছিলেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে এখনো পর্যন্ত ভারতীয় অধিনায়কের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড রয়েছে বিরাট কোহলির অধীনে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই ভারতীয় দলের সাথে সম্পর্ক শেষ হয়েছে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রির। এদিন সংবাদমাধ্যমে আসন্ন দিনে ভারতীয় দলের অধিনায়ক প্রসঙ্গ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, বর্তমানে রোহিত শর্মা ৩৪ এবং বিরাট কোহলি ৩২ বছর বয়স্ক ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে তারা আর কতদিন খেলতে পারবেন তা নিয়েও ইতিমধ্যে প্রশ্ন উঠে গেছে। তাই আসন্ন দিনে ভারতীয় দলের নেতৃত্বে কে থাকবেন তা নিয়ে এখন থেকে সবার শুরু করতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। হয়তো এই দুই ক্রিকেটার বেশি হলে আর তিন থেকে চার বছর ভারতীয় দলের অংশ হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে পদচারণা করবেন।

Advertisement

তিনি বলেন, ভবিষ্যতে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে আমার পছন্দের তালিকায় রয়েছেন কে এল রাহুল এবং শ্রেয়াস আইয়ার। দুজনেই অত্যন্ত অভিজ্ঞ ব্যাটসম্যান। ভারতীয় প্রিমিয়ার লিগে দুজনেই ইতিমধ্যে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা অর্জন করেছেন। কে এল রাহুল তো ইতিমধ্যে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে রোহিত শর্মার সাথে ডেপুটি হিসেবে কাজ করেছেন। তাছাড়া দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট ক্রিকেটেও বিরাট কোহলির ডেপুটি হিসেবে কাজ করবেন। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে দুর্দান্ত অভিষেক ঘটেছে শ্রেয়াস আইয়ারের। তাছাড়া ওডিআই এবং টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করে থাকে ও। সব দিকে খেয়াল রেখে আগামী দিনে আমি এই দু’জনের একজনকে ভারতীয় দলের নেতৃত্ব দিতে দেখতে চাই।

Related Articles

Back to top button