Connect with us

Cricket News

Ravi Shastri: বিরাট-রোহিতকে এই দুই কিংবদন্তি ভারতীয় ক্রিকেটের সাথে তুলনা করলেন রবি শাস্ত্রী, কিন্তু কেন?

Advertisement
Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত রয়েছে। বিরাট কোহলির নেতৃত্বে তিনটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। অন্যদিকে ওডিআই সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা রোহিত শর্মার। সম্প্রতি ভারতীয় ক্রিকেটের অধিনায়কত্ব নিয়ে সোশ্যাল মিডিয়া গরম রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ওভারের ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়েন বিরাট কোহলি। স্বভাবতই সেই দায়িত্ব গিয়ে পড়ে অভিজ্ঞ ক্রিকেটার রোহিত শর্মার উপর। সম্প্রতি একরকম জোর পূর্বক বিরাট কোহলি থেকে ওডিআই ক্রিকেটের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে।

Advertisement

বিষয়টি নিয়ে ত্রিকেট প্রেমীরা রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন। বলতে গেলে ভারতীয় ক্রিকেট এখন দু’ভাগে বিভক্ত। বিরাট কোহলির সমর্থনে লাখো ভক্তরা, অন্যদিকে রোহিত শর্মার সমর্থনে ভারতীয় ক্রিকেট বোর্ড। এতসব আলোচনা-সমালোচনার মধ্যে বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফর করছে ভারতীয় দল। একের পর এক প্রাক্তন ক্রিকেটার ভারতীয় অধিনায়কের প্রসঙ্গ নিয়ে বিস্ফোরক মন্তব্য করছেন। সম্প্রতি ভারতীয় দলের প্রধান কোচ পদ থেকে সরানো হয়েছে রবি শাস্ত্রীকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে সমস্ত চুক্তি উর্ত্তীন্ন হয়েছিল তার। এবার তার মুখ থেকে এক বিস্ময়কর উদাহরণ বেরিয়ে এলো।

এদিন তিনি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, রোহিত শর্মা এবং বিরাট কোহলি নিঃসন্দেহে বিশ্বের অন্যতম সেরা দুজন ব্যাটসম্যান। মাঠের মধ্যে নিজেদের সর্বোচ্চটা দিতে কখনো কুন্ঠিত হন না। আমি এই দুই ব্যাটসম্যানের মধ্য দিয়ে দুই কিংবদন্তির প্রতিচ্ছবি দেখতে পাই। বিরাট কোহলির মধ্যে কপিল দেব এবং রোহিত শর্মার মধ্যে সুনীল গাভাস্কার। মাঠের মধ্যে ঠান্ডা মস্তিষ্কে ম্যাচ পরিচালনা করতে সুনীল গাভাস্কারের মত নীতি অনুসরণ করে রোহিত শর্মা। অন্যদিকে বিরাট কোহলি সর্বদা আগ্রাসী। ১৯৮৩ বিশ্বকাপজয়ী কপিল দেবের প্রতিচ্ছবি দেখতে পাই বিরাট কোহলির মধ্যে। মাঠের বাইরে যতই সমালোচনার ঝড় উঠুক না কেন ভারতীয় দল অটুট বন্ধনে আবদ্ধ।

Advertisement

#Trending

More in Cricket News