Cricket NewsIndian Cricket Team

Ravi Shastri: বিদায় বেলার দলের ব্যর্থতার নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী

বিদায় বেলায় বিশ্বকাপের মঞ্চে দলের ব্যর্থতা নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী। তার কথায়, এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে কিছু একটার অভাব ছিল, জেতার চেষ্টাই দেখা যায়নি কোহলিদের মধ্যে। মেয়াদ শেষে শাস্ত্রী জানালেন, দলের পরবর্তী হেড কোচ রাহুল দ্রাবিড়কে নিয়ে আশাবাদী তিনি।

Advertisement

ভারতীয় দলে রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হয়েছে। সোমবারই শেষ দিন ছিল ভারতীয় দলে। বিদায় বেলায় বিশ্বকাপের মঞ্চে দলের ব্যর্থতা নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী। তার কথায়, এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে কিছু একটার অভাব ছিল, জেতার চেষ্টাই দেখা যায়নি কোহলিদের মধ্যে। মেয়াদ শেষে শাস্ত্রী জানালেন, দলের পরবর্তী হেড কোচ রাহুল দ্রাবিড়কে নিয়ে আশাবাদী তিনি।

Advertisement

বিদায় বেলায় দলের ব্যর্থতা নিয়ে শাস্ত্রী নিজের বক্তব্য জানালেন। তার কথায়, টানা ছয় মাস ধরে জৈব বলয়ে থাকতে হয়েছে ভারতীয় ক্রিকেটারদের। খেলার আগে মানসিক প্রস্তুতির প্রয়োজন পড়ে। কিন্তু এবার বিশ্বকাপের আগে সেই প্রস্তুতি সেভাবে জোরদার হয়নি বলেই দাবি প্রাক্তন হেড কোচের। তার কথায়, আইপিএলের দ্বিতীয় ইনিংস ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে বিরতি না থাকায় ভারতীয় দলের ক্রিকেটাররা শারীরিকভাবে এবং মানসিকভাবে ক্লান্ত ছিল। তাদের মধ্যে কিছুর একটা অভাব চলছিল। জেতার চেষ্টা দেখা যায়নি ভারতীয় দলের মধ্যে। তার কথাতেও দলের ব্যর্থতার কারণ হিসেবে পরোক্ষভাবে উঠে এসেছে আইপিএলের প্রসঙ্গ।

Advertisement

রবি শাস্ত্রী এও বলেন, এবছর দুর্ভাগ্যজনকভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চ থেকে একরাশ হতাশা নিয়ে ফিরে যেতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। তবে শেষ পাঁচ বছরের পারফরম্যান্সের বিচারে ইতিহাসের পাতায় নাম তোলার ক্ষমতা রয়েছে কোহলিদের। বিদায় বেলায় প্রাক্তন হেড কোচের মুখে শোনা গেল কোহলির প্রশংসা। তার মতে, অধিনায়ক হিসেবে নিজের সেরাটা দিয়েছেন কোহলি। গত পাঁচ বছর ধরে টানা টেস্ট ক্রিকেটের অন্যতম উজ্জ্বল মুখ তিনি। কোহলি নিজের অধিনায়কত্বে অন্য দেশের মাটিতে গিয়ে ২২ গজের খেলায় সেই দেশকেই হারিয়ে এসেছে বহুবার।

শেষে তিনি ভারতীয় দলের পরবর্তী হেড কোচ রাহুল দ্রাবিড়ের কথা বলেন। দলের হবু হেড কোচকে নিয়ে তিনি ভীষণভাবে আশাবাদী। তার কথায়, রাহুল দ্রাবিড় দারুন দল তৈরি করেছেন। তার কোচিং ভবিষ্যতে ভারতীয় দলকে অন্য উচ্চতায় নিয়ে যাবে বলেই ধারণা শাস্ত্রীর।

Related Articles

Back to top button