Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Ravichandran Ashwin: লাল বলে নিউজিল্যান্ডের বিপক্ষে একাধিক রেকর্ড গড়তে চলেছেন রবীচন্দ্রন অশ্বিন!

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াডে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ রবীচন্দ্রন অশ্বিন। আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় একাদশে সুযোগ পেতে পারেন সুযোগ্য এই স্পিনার।

Advertisement

আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। ইতিপূর্বে চলতি বছর ইংল্যান্ড সফর করেছে ভারতীয় ক্রিকেট দল। সে সময় ভারতীয় স্কোয়াডে রবীচন্দ্রন অশ্বিনের জায়গা হলেও একটি ম্যাচেও মাঠে নামার সুযোগ পাননি তিনি। পুরো সিরিজটাই প্যাভিলিয়নে বসে কাটিয়েছিলেন রবীচন্দ্রন অশ্বিন। সেখান থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ আসে অভিজ্ঞ এই স্পিনারের। কিন্তু প্রথম দুটি বৃহৎ ম্যাচে সুযোগ পাননি তিনি। গ্রুপ পর্যায়ের শেষ তিনটি ম্যাচে মাঠে নামার সুযোগ হলে দুর্দান্ত সাফল্য অর্জন করেন রবীচন্দ্রন অশ্বিন। বল হাতে কম রান দেওয়া এবং উইকেট তুলে নিয়ে রীতিমতো নজর কেড়েছেন ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

দীর্ঘদিন পর আবার টেস্ট ক্রিকেটে ২২ গজে মাঠে নামতে চলেছে ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াডে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ রবীচন্দ্রন অশ্বিন। আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় একাদশে সুযোগ পেতে পারেন সুযোগ্য এই স্পিনার। সে ক্ষেত্রে আগামী কালকের ম্যাচে একাধিক রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে রবীচন্দ্রন অশ্বিনের কাছে। দেখে নিন কোন কোন রেকর্ড ভাঙ্গার সম্মুখে দাঁড়িয়ে রয়েছেন ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন-

Advertisement

১. সর্বাধিক বার কেন উইলিয়ামসনকে আউট করা: নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে প্রজ্ঞান ওঝা এবং রবীচন্দ্রন অশ্বিন ৫ বার করে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন। আগামী কালকের ম্যাচে কেন উইলিয়ামসনকে আউট করতে পারলেই ভারতীয় বোলার হিসেবে সর্বাধিক বার উইলিয়ামসনকে আউট করার কৃতিত্ব অর্জন করবেন রবীচন্দ্রন অশ্বিন।

২. হরভজন সিং-এর রেকর্ড স্পর্শ: ভারতীয় অন্যতম সেরা ডানহাতি স্পিনার হরভজন সিং এর রেকর্ড ভাঙতে চলেছেন রবীচন্দ্রন অশ্বিন। হরভজন সিং টেস্ট ক্রিকেটে এখনো পর্যন্ত ৪১৭ উইকেট দখল করেছেন। রবীচন্দ্রন অশ্বিন আর মাত্র চারটি উইকেট দখল করতে পারলে সেই রেকর্ড ভেঙ্গে ফেলবেন তিনি।

৩. সর্বাধিকবার ১০ উইকেট সংগ্রহ: টেস্ট ক্রিকেটে সর্বাধিক বার ১০ উইকেট সংগ্রহ করেছেন অনিল কুম্বলে। ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি ৮ বার এক ম্যাচে ১০ উইকেট দখল করেছেন। রবীচন্দ্রন অশ্বিন এখনো পর্যন্ত ৭ বার এই কাজ করে দেখিয়েছেন। আগামী কালকের ম্যাচে ১০ উইকেট দখল করতে পারলে অনিল কুম্বলের রেকর্ড স্পর্শ করবেন তিনি।

Related Articles

Back to top button