Cricket NewsInternational Cricket

Shahid Afridi: ক্রিকেটে উন্নতির জন্য বাংলাদেশকে উইকেট বদলের পরামর্শ শাহিদ আফ্রিদির

সদ্য সমাপ্ত পাকিস্তান-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজে পাক ক্রিকেটাররা বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে দিয়েছে তাদের ঘরের মাটিতেই। এর আগে বিশ্বকাপে গ্রুপের একটি ম্যাচও জিততে না পারায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল বাংলাদেশ।

Advertisement

সদ্য সমাপ্ত পাকিস্তান-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজে পাক ক্রিকেটাররা বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে দিয়েছে তাদের ঘরের মাটিতেই। এর আগে বিশ্বকাপে গ্রুপের একটি ম্যাচও জিততে না পারায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল বাংলাদেশ। বিশ্বকাপের পর বাংলাদেশের ঘরেই তাদেরকে হারিয়ে এল পাকিস্তান। যাতে উচ্চসিত ছিল বাংলাদেশী ক্রিকেটভক্তদের একাংশ।

Advertisement

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের জয় নিশ্চিত হওয়ার পরেই বাংলাদেশের ক্রিকেট নিয়ে মুখ খুললেন পাক দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। তিনি টুইট করে বাংলাদেশী ক্রিকেটারদের উদ্দেশ্যে লেখেন নিজেদের খেলায় উন্নতি আনতে চাইলে নতুন করে ভালো উইকেট বানাতে হবে তাদের। কারণ বর্তমানে তারা যে ধরনের উইকেটে খেলেন তা মোটেই ভালো নয়। এই ধরনের উইকেটে খেলে নিজেদের ধ্বংসের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে বলেই মত আফ্রিদির।

Advertisement

আফ্রিদি আরো বলেন, বাংলাদেশের ক্রিকেটারদের খেলার প্রতি আবেগ রয়েছে। তারা ভালো খেলতে চায়। এমনকি বাংলাদেশী ক্রিকেটারদের খেলার প্রতিভা রয়েছে তা তিনি নিজেই উল্লেখ করেছেন। বর্তমানে তারা যে ধরনের উইকেটে খেলেন, সেই ধরনের উইকেটে খেললে তাদের পারফর্ম্যান্স চিরকালই অ্যাভারেজ থেকে যাবে বলেই দাবি আফ্রিদির। অতএব, এই কারণবশতই বাংলাদেশী ক্রিকেটারদের উন্নত উইকেট বানানোর পরামর্শ দিয়েছেন এই পাক দলের প্রাক্তন অধিনায়ক।

সদ্য সমাপ্ত পাকিস্তান-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজের শেষে ট্রফি হাতে তুলেছে বাবর আজমরা। মিরপুরের মাঠে খেলেই সবথেকে বেশি শিরোনামে উঠে এসেছে বাংলাদেশ। বিশ্বকাপের আগে এই মাঠেই টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। এবার সেই মাঠেই বাংলাদেশকে হারিয়ে এল পাকিস্তান। এর আগেও বহুবার বাংলাদেশের উইকেট নিয়ে বিস্তর অভিযোগ উঠেছে। তবে সম্প্রতি শাহিদ আফ্রিদি পাকিস্তানের জয়ের পর উইকেট বাদলের পরামর্শ দিলেন বাংলাদেশের টাইগারদের।

Related Articles

Back to top button