Cricket

ক্রিকেট ইতিহাসে সেরা ১০ টি স্লিপ ক্যাচ, দেখুন ভিডিও

ক্রিকেট সহজ খেলা নয়। এটি এমন কিছু ধরন নিয়ে গঠিত যা খেলোয়াড়দের কাছ থেকে চূড়ান্ত ফিটনেসের পাশাপাশি ব্যাট, বলের সাথে দক্ষতা অর্জনের জন্য এবং ফিল্ডার হিসাবে একটি চিহ্ন অর্জনের জন্য নির্দিষ্ট কিছু দক্ষতার দাবি রাখে। দীর্ঘ সময় ব্যাটিংয়ের জন্য দৃঢ় মনোনিবেশ এবং অধ্যবসায়ের প্রয়োজন, বোলিংয়ের পক্ষে চূড়ান্ত ফিটনেস এবং বিপরীত প্রান্তে ব্যাটসম্যানকে ফাঁদে ফেলার জন্য একটি দৃঢ় মানসিকতা প্রয়োজন।

একইভাবে, ফিল্ডিং খেলাতে কোনও সহজ বিভাগ নয়। যদিও কোনও ব্যাটসম্যান এবং বোলার সমস্ত খেলায় কাঙ্ক্ষিত পদ্ধতিতে অবদান রাখতে না পারলেও ফিল্ডারদের প্রচুর তাৎপর্য রয়েছে কারণ তারা রান-প্রবাহকে কমাতে এবং তাদের নিষ্কলুষ ফিল্ডিং দক্ষতা দিয়ে বিরোধীদের সীমাবদ্ধ করতে পারে।

তবে ফিল্ডিং দক্ষতা অর্জনের জন্য এটির জন্য আরও প্রশিক্ষণ এবং অনুশীলন সেশনগুলির প্রয়োজন। এছাড়াও, স্লিপ ক্যাচিংকে উচ্চ রেট দেওয়া হয় কারণ ফিল্ডারদের বলটি তাদের দিকে দ্রুত গতিতে আসার সাথে প্রতিক্রিয়া জানাতে ন্যূনতম সময় দেয়। এইভাবে, কয়েক বছর ধরে ক্রিকেটের ইতিহাসের সেরা স্লিপ ক্যাচগুলোকে চিত্রিত করে একটি ভিডিও বানানো হয়েছে।

ভিডিওটিতে রাহুল দ্রাবিড়, রিকি পন্টিং, মার্ক ওয়া, মহেলা জয়াবর্ধনের মতো প্রাক্তন ক্রিকেটারদের স্লিপ ক্যাচিং রয়েছে যারা ক্রিকেট মাঠে একাগ্রতা এবং রিফ্লেক্স এর জন্য পরিচিত ছিল। তাছাড়া এতে ২০০৭ সালের বিশ্বকাপের সময় উভয় পক্ষের গ্রুপ পর্বের লড়াইয়ে বারমুডার ডোয়াইন লিভারককের নেওয়া ভারতের রবিন উথাপ্পার সেই বিখ্যাত ক্যাচটিও রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button