Cricket NewsIndian Cricket Team

Aakash Chopra: বিশ্রাম নাকি দল থেকে বাদ? হার্দিক নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া

রোহিত শর্মা টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দিলেও টেস্ট সিরিজে বিশ্রামে থাকবেন তিনি। তার বদলে অজিঙ্কা রাহানে নেতৃত্ব দেবেন দলকে। দীর্ঘদিন ধরে একটানা খেলার ফলে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং রবীন্দ্র জাদেজাকে বিশ্রামে পাঠিয়েছে বোর্ড। তবে দলে হার্দিকের না থাকা নিয়ে রীতিমতো প্রশ্ন তুলছেন ভারতীয় দলের এই প্রাক্তন ওপেনার।

Advertisement

আগামী ১৭ই নভেম্বর থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজ। তারপরেই ২৫শে নভেম্বর থেকে শুরু হচ্ছে টেস্ট ম্যাচ। কোনো ম্যাচেই প্রথম একাদশে নেই হার্দিক পান্ডিয়া। জাতীয় দলে তার না থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। আসন্ন সিরিজের জন্য ইতিমধ্যেই বিসিসিআই ১৬ জনের দল বেছে নিয়েছে। রোহিত শর্মা টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দিলেও টেস্ট সিরিজে বিশ্রামে থাকবেন তিনি। তার বদলে অজিঙ্কা রাহানে নেতৃত্ব দেবেন দলকে। দীর্ঘদিন ধরে একটানা খেলার ফলে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং রবীন্দ্র জাদেজাকে বিশ্রামে পাঠিয়েছে বোর্ড। তবে দলে হার্দিকের না থাকা নিয়ে রীতিমতো প্রশ্ন তুলছেন ভারতীয় দলের এই প্রাক্তন ওপেনার।

Advertisement

আকাশ চোপড়ার কথায়, ইংল্যান্ড সিরিজে খেলেননি পান্ডিয়া। এই মরশুমে আইপিএলে ৭টি ম্যাচ খেলেছেন তিনি। তাও একটি ম্যাচেও তাকে বল হাতে দেখা যায়নি। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপেও মাত্র তিনটি ম্যাচে হাতে গোনা কয়েকটা ওভার ব্যাট করেছেন পান্ডিয়া। এই কারণেই আসন্ন সিরিজগুলিতে পান্ডিয়ার অনুপস্থিতি নিয়ে প্রশ্ন উঠেছে ভারতীয় দলের এই প্রাক্তন ওপেনারের মনে। বোর্ডের তরফ থেকে তাকে বিশ্রামে পাঠানো হয়েছে নাকি কড়া বার্তা দেওয়া হয়েছে? তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

Advertisement

তবে সম্প্রতি হার্দিক পান্ডিয়াকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ দিয়েছে ক্রিকেট বোর্ড। জাতীয় দল থেকে তাকে ছেঁটে ফেলার কড়া বার্তা বিসিসিআই সূত্রে। তারা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, যতদিন না পান্ডিয়া নিজের সুস্থতা প্রমাণ করতে পারবেন ততোদিন পর্যন্ত জাতীয় দলের দরজা বন্ধ থাকবে তার জন্য।

মূলত টি-টোয়েন্টি ক্রিকেটে হার্দিক পান্ডিয়ার পারফর্ম্যান্স নিয়ে চূড়ান্ত অসন্তুষ্ট ক্রিকেট বোর্ড। সম্প্রতি হার্দিক পান্ডিয়াকে নিয়ে প্রশ্নের মুখে পড়তে হল জাতীয় দলের নির্বাচকদের। পুরোপুরি ফিট না হওয়া সত্ত্বেও কেন হার্দিককে খেলানো হল টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে? এখন এই নিয়ে বোর্ডের প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে নির্বাচকদের। আইপিএল শেষ হওয়ার পরেই হার্দিককে মরুদেশ থেকে সরাসরি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের জন্য কেন পাঠানো হয়নি? এই নিয়েও প্রশ্নের মুখোমুখি হয়েছেন নির্বাচকরা।

এরপরেই নাম প্রকাশে অনিচ্ছুক এক জাতীয় নির্বাচক এই প্রসঙ্গে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, হার্দিককে বিশ্রাম নয় বাদ দেওয়া হয়েছে দল থেকে। হার্দিক পান্ডিয়াকে নিজের ফিটনেসের প্রমাণ দিতে হবে বলেই জানিয়েছেন তিনি। আপাতত হার্দিককে নিয়মিত ঘরোয়া ক্রিকেটে খেলার ও নিয়মিত বল করার পরামর্শ দেওয়া হয়েছে। এই তারকা অলরাউন্ডার ব্যাটে-বলে নিজের ফিটনেস প্রমাণ করতে পারলে তবেই জাতীয় দলের যোগ্যতা অর্জন করবেন। অতএব বলাই বাহুল্য, ভারতীয় দলের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়ার অনুমান ভুল নয়।

Related Articles

Back to top button