Connect with us

Cricket News

Sunil Gavaskar: কোহলিকে নয়, ঋষভ পন্তকে নিতে হবে রিভিউ, বললেন সুনীল গাভাস্কার

Advertisement
Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে পরপর দুই ওভারে দুটি রিভিউ নষ্ট হওয়ার পর এমনই মন্তব্য করলেন লিটিল মাস্টার সুনীল গাভাস্কার। কালজয়ী এই ক্রিকেটার বলেন, ম্যাচের অধিনায়ক অবশ্যই বিরাট কোহলি। কিন্তু রিভিউ নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে হবে ঋষভ পন্তকে। ম্যাচে যখন রিভিউ নেওয়ার প্রয়োজন মনে হয় তখন সবচেয়ে ভালো পজিশনে দাঁড়িয়ে থাকেন উইকেট রক্ষক। স্ট্যাম্পের সোজা দাড়িয়ে থাকার জন্য বল ব্যাটসম্যানের কোথায় স্পর্শ করেছে সেটি আন্দাজ করতে সুবিধা হয়। যেটি বিরাট কোহলির জন্য একেবারেই সম্ভব নয়। বিরাট কহলি স্লিপ কিংবা পয়েন্টে ফিল্ডিং করেন। সেখান থেকে সঠিক নির্ণয় নেওয়া বিরাট কোহলির পক্ষে সম্ভব নয়।

এক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে পারেন উইকেট-রক্ষক ঋষভ পন্ত। কিন্তু বিগত ম্যাচ গুলো দেখে তার নিকট থেকে তেমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। তাকে অবশ্যই মহেন্দ্র সিং ধোনির মত রিভিউ নেওয়ার প্রক্রিয়া আয়ত্ত করতে হবে। তা না হলে এটি ভারতীয় দলের জন্য অনেক বড় নেগেটিভ পয়েন্ট হয়ে দাঁড়াবে। উল্লেখ্য, ইংল্যান্ডের সাথে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে মোহাম্মদ সিরাজের পরপর দুই ওভারে দুটি রিভিউ নষ্ট করে ফেলেন বিরাট কোহলি। যদিও শেষ রিভিউটি নেওয়ার পর ঋষভ পন্ত বারণ করেছিলেন। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। ঋষভ পন্তের গাফিলতির জন্য ভারত দুটি রিভিউ নষ্ট করে ফেলে। এর জন্য অবশ্য বিরাট কোহলি মাঠের মধ্যে কিছু কথা বলেন ঋষভ পন্তকে উদ্দেশ্য করে।

উল্লেখ্য, গতকাল ম্যাচের তৃতীয় দিনে ইংল্যান্ড ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ৩৯১ রান সংগ্রহ করে। দলের হয়ে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন অধিনায়ক জো রুট। তিনি অপরাজিত ১৮০ রান করেন। যার সুবাদে ভারতের দেওয়া এতো বিশাল অঙ্কের রান তাড়া করেও ২৭ রান লিড দিয়েছে ইংল্যান্ড। ম্যাচের চতুর্থ দিনের খেলা বর্তমানে ভারতের ওপেনিং জুটিতে রোহিত শর্মা এবং কেএল রাহুল ব্যাটিং করছে।

Advertisement

#Trending

More in Cricket News