Cricket NewsIndian Cricket Team

Rahul-Rohit: রাহুল-রোহিতের আগমনেই পাল্টে গেছে ড্রেসিংরুমের চেহারা, জানালেন দলের সহ-অধিনায়ক

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স হয়েছে নিউজিল্যান্ড। উল্লেখ্য এই ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজ থেকেই ভারতীয় দলের হয়ে পথ চলা শুরু রাহুল-রোহিতের।

Advertisement

আজ, বুধবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজ। দুই দল আগেই পৌঁছে গিয়েছে জয়পুরে। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে টি-টোয়েন্টি সিরিজে মন দিয়েছে দুই দলই। নিউজিল্যান্ডের কাছে হেরেই কার্যত বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছিল ভারতকে। অন্যদিকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স হয়েছে নিউজিল্যান্ড। উল্লেখ্য এই ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজ থেকেই ভারতীয় দলের হয়ে পথ চলা শুরু রাহুল-রোহিতের।

Advertisement

জাতীয় দলের হেড কোচ হিসেবে ভারত-নিউজিল্যান্ড সিরিজই রাহুল দ্রাবিড়ের প্রথম সিরিজ। কোচ হিসেবে খুব স্বাভাবিকভাবেই দলকে জয়ের মুখ দেখাতে চাইবেন তিনি। হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড় ও অধিনায়ক হিসেবে রোহিত শর্মার আগমনেই জাতীয় দলের ড্রেসিংরুমের চেহারা পাল্টে গিয়েছে বলেই মত কে এল রাহুলের।

Advertisement

সহ-অধিনায়ক জানিয়েছেন, তিনি অনেক ভাগ্যবান কারণ দীর্ঘদিন রাহুল দ্রাবিড়ের সান্নিধ্যে ছিলেন। ভারতের-এ দলে থাকাকালীন তাকে অনেক কাছ থেকে দেখার সুযোগ পেয়েছেন তিনি। তার পরামর্শ অনুসরণ করেই কে এল রাহুল নিজের খেলায় উন্নতি আনার চেষ্টা করছেন প্রতিনিয়ত। উন্নতি আনছেন ব্যাটিংয়ের ক্ষেত্রেও। কর্ণাটকে রাহুল দ্রাবিড় তাদের সকলকে অনেক সাহায্য করেছেন বলেই জানিয়েছেন তিনি। সহ-অধিনায়ক আরো জানান, কোচ হিসেবে রাহুল দ্রাবিড় সমস্ত তরুণ খেলোয়ারদের পাশে দাঁড়ান। তারা সকলেই খুব খুশি তাকে কোচ হিসেবে পেয়ে। কে এল রাহুলের কথায়, রাহুল দ্রাবিড় একজন খুব বড় মাপের খেলোয়াড়। দলের জন্য তাঁর অবদান উল্লেখযোগ্য। তার কাছ থেকে অনেক কিছু শেখার আছে বলেই জানিয়েছেন তিনি।

অন্যদিকে দলের নতুন অধিনায়ক রোহিত শর্মার প্রশংসাতেও পঞ্চমুখ হয়েছেন সহ-অধিনায়ক কে এল রাহুল। তার কথায়, রোহিত শর্মা খেলাটাকে খুব ভালোভাবে বুঝতে পারেন। কে এল রাহুল দক্ষ রণনীতিকার বলে অভিহিত করেছেন রোহিতকে। তিনি জানান, রোহিত শর্মা একজন সফল অধিনায়ক, তা তার রেকর্ড দেখলেই বোঝা যাবে। অধিনায়ক হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সকে পাঁচবার আইপিএল জিতিয়েছেন তিনি। তিনি অধিনায়ক হওয়ার পর থেকেই ভারতীয় দলের ড্রেসিংরুমের চেহারাটাই বদলে গিয়েছে বলে দাবি সহ-অধিনায়ক কে এল রাহুলের।

কেল রাহুল আরও বলেন, আসন্ন ম্যাচগুলোতে কি রণনীতি হতে চলেছে তা তিনি জানার জন্য উদগ্রীব হয়ে রয়েছেন। দলগত খেলায় সমস্ত সিদ্ধান্তই সম্মিলিত ভাবে নেওয়া হয় বলে জানিয়েছেন তিনি। তবে নেতৃত্বে থাকা গোষ্ঠীর মূল কাজ হল, ২২ গজে কোন খেলোয়াড়ের কি ভূমিকায় থাকবেন তা বুঝিয়ে দেওয়া।

Related Articles

Back to top button