Connect with us

Cricket News

T20 World Cup 2022: আইপিএলে চরম ব্যর্থ রোহিত, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়ক কি হার্দিক পান্ডিয়া?

Advertisement
Advertisement

বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত সাফল্য পেলেও আইসিসি আয়োজিত কোন টুর্নামেন্ট জিততে পারেনি। আইসিসি ট্রফি জেতার লক্ষ্যে একরকম বিরাটের থেকে নেতৃত্ব ছিনিয়ে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ড চেয়েছিল আইপিএলের সফল অধিনায়ক রোহিত শর্মার হাত ধরে আইসিসির ট্রফি জিততে। তবে সে আশায় কার্যত গুড়ে-বালি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম একাদশে রোহিত শর্মার জায়গা পাওয়াই এখন অত্যন্ত চ্যালেঞ্জের।

ভারতীয় দলের নেতা হওয়ার পর থেকে ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থতার নিদর্শন রেখেছিলেন তিনি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের চোখ ছিল আইপিএলের মেগা আসরের দিকে। মনে করা হয়েছিল, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ আইপিএলে ধারাবাহিকতা কাটিয়ে ফর্মে ফিরবেন রোহিত শর্মা। তবে বিসিসিআইয়ের সেই আশা এখন ধুলিস্যাৎ এর পথে। চলতি আইপিএলে ব্যাট হাতে পুরোপুরি ফ্লপ তো বটেই, এমনকি নেতা হিসেবেও আইপিএলের ইতিহাসে কলঙ্কিত রেকর্ড গড়েছেন রোহিত শর্মা।

চলতি আইপিএলে এখনো পর্যন্ত টানা আট ম্যাচে তার নেতৃত্বে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের মেগা আসরে এখনো পর্যন্ত ৮ ইনিংস ব্যাটিং করেছেন রোহিত শর্মা। যেখানে সর্বসাকুল্যে ১৯ গড়ে রান করেছেন মাত্র ১৫২! এরমধ্যে গোল্ডেন ডাক সহ দশের কোঠা পার করতে পারেননি ৪ ইনিংসে।

তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের নেতৃত্বে কে থাকবেন তা নিয়ে উঠেছে হাজারো প্রশ্ন। বিরাট কোহলি কিংবা রোহিত শর্মার ব্যর্থ পারফরম্যান্স টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার অযোগ্য করে তুলছে দুজনকেই। তাই তৃতীয় বিকল্প হিসেবে ভারতীয় দলের অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

চলতি আইপিএলে তার প্রমাণ দিয়েছেন তিনি। তার নেতৃত্বে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাট ৭ ম্যাচ খেলে ৬টি তে জয় লাভ করে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে রয়েছে। তাছাড়া ব্যাট হাতেও দূর্দন্ত সাফল্য পেয়েছেন হার্দিক পান্ডিয়া। পরপর তিনটি হাফসেঞ্চুরি করে অরেঞ্জ ক্যাপের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন হার্দিক পাণ্ডিয়া। ৬ ম্যাচে ২৯৫ রান করে ফেলেছেন তিনি। তাই অধিনায়ক হিসেবে একেবারে খারাপ বিকল্প হবে না হার্দিক এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News