Cricket NewsIndian Cricket Team

Rohit-Rahul: টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রেকর্ড গড়লেন রোহিত-রাহুল!

ভারতীয় ক্রিকেট ইতিহাসে ওপেনিং জুটি হিসেবে বিশেষ রেকর্ড তৈরি করেন রোহিত শর্মা কে এল রাহুল। রোহিত-শিখর জুটিকে ছাড়িয়ে ওপেনিং জুটিতে সবচেয়ে বেশিবার ৫০ উদ্ধ রান করার রেকর্ড গড়েছে রাহুল রোহিত জুটি।

Advertisement

টি-টোয়েন্টি ক্রিকেটে আরো একটি নতুন পালক যুক্ত হলো ভারতের। ওপেনিং জুটিতে রোহিত শর্মা এবং কে এল রাহুল আরো একটি মাইলফলক স্পর্শ করলেন। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কে এল রাহুল মাত্র ১৫ রানে প্যাভিলিয়নের ফিরলেও মাত্র দুই রানের জন্য ব্যক্তিগত অর্ধশতক থেকে বঞ্চিত হন রোহিত শর্মা। ৪৮ রানের বিধ্বংসী ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। সাথে সাথে ভারতীয় ক্রিকেট ইতিহাসে ওপেনিং জুটি হিসেবে বিশেষ রেকর্ড তৈরি করেন রোহিত শর্মা কে এল রাহুল। রোহিত-শিখর জুটিকে ছাড়িয়ে ওপেনিং জুটিতে সবচেয়ে বেশিবার ৫০ উদ্ধ রান করার রেকর্ড গড়েছে রাহুল রোহিত জুটি।

Advertisement

ইতিপূর্বে সর্বোচ্চ ১১ ম্যাচে ৫০ উদ্ধ রান সংগ্রহ করেছে। সেই রেকর্ড টপকে ১২ বার ৫০ উদ্ধ রান সংগ্রহ করার রেকর্ড গড়েছে রাহুল রোহিত জুটি। সর্বাধিক ৫০ উদ্ধ রানের পার্টনারশিপে তৃতীয় জুটি রয়েছে রোহিত-কোহলি জুটি। প্রত্যেকটি জুটিতে রোহিত শর্মার সংযোগ চোখে পড়ার মতো। রোহিত শর্মা ছাড়া আর মাত্র ৩ জন ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। গতকাল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫০ রানের পার্টনারশিপ করার সাথে সাথে সবচেয়ে বেশি পঞ্চাশোর্ধ রানের পার্টনারশিপ রেকর্ডটি যুক্ত হয়েছে রোহিত শর্মা এবং কে এল রাহুলের নামে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে এই নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে বিশ্বকাপ যাত্রা কার্যত শেষ হয়ে যায় ভারতের। অন্যদিকে নিউজিল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমে টসে জয়লাভ করে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় নিউজিল্যান্ড। বহুদিন পর গতকাল বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভুবনেশ্বর কুমার। ১৬৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্য কুমার যাদবের দুর্দান্ত ব্যাটিংয়ে সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নেয় ভারত। বর্তমানে ভারত নিউজিল্যান্ড সিরিজে ভারত ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

Related Articles

Back to top button