Cricket NewsIndian Cricket Team

Rohit Sharma: টি-টোয়েন্টি-তে ‘৪০০’ ছয় মেরে নজির গড়লেন রোহিত শর্মা

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের। এদিনের এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানস জয়ের শিরোপা ছিনিয়ে নেয়। এই ম্যাচে খেলতে নেমেই রেকর্ড গড়লেন রোহিত শর্মা। এই ভারতীয় ওপেনার টি-টোয়েন্টিতে ৪০০টি ছয় মারার নজির গড়লেন।

নয়া রেকর্ডের তালিকায় নাম লেখালেন রোহিত শর্মা। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের। এদিনের এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানস জয়ের শিরোপা ছিনিয়ে নেয়। এই ম্যাচে খেলতে নেমেই রেকর্ড গড়লেন রোহিত শর্মা। এই ভারতীয় ওপেনার টি-টোয়েন্টিতে ৪০০টি ছয় মারার নজির গড়লেন।

চলতি মরশুমে বরাবরের মত একেবারে ফর্মে রয়েছেন মুম্বাই অধিনায়ক। মঙ্গলবার ব্যাট হাতে রাজস্থানের বিরুদ্ধে ৯১ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে মুম্বাই। ১৩ বলে ২২ রান করেন রোহিত শর্মা। আর এর মধ্যেই করে ফেলেছেন নজির। ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে কৃতিত্ব গড়লেন তিনি। মঙ্গলবার রাজস্থান রয়েলসের বিরুদ্ধে দ্বিতীয় ছয় মেরে এই নজির ফেলেছেন মুম্বাই অধিনায়ক। ভারতের হয়ে ১৩৩টি ছয় মেরেছেন, আইপিএল-এ ২২৭টি ছয় মেরেছেন তিনি। বিশ্বের সপ্তম ব্যাটার হিসেবে এই খেতাব জয় করলেন রোহিত শর্মা। তার আগেও অনেকে এই রেকর্ড গড়েছেন তারা হলেন-

১) ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ক্রিস গেল- ১০৪২টি ছয়
২) কায়রন পোলার্ড- ৭৫৮টি ছয়
৩) আন্দ্রে রাসেল- ৫১০টি ছয়
৪) নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাকালাম- ৪৮৫টি ছয়
৫) অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন-৪৬৭
৬) দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্সের- ৪৩৪টি ছয়
৭) রোহিত শর্মা- ৪০০টি ছয়।

রোহিত শর্মা মঙ্গলবার দেশে এই নজির গড়ার পর থেকেই তাকে নিয়ে শোরগোল শুরু হয়েছে গোটা ক্রিকেট বিশ্বে। চলতি মরশুমে আইপিএলে একেবারে ফর্মে রয়েছেন রোহিত শর্মা ওরফে মুম্বাই অধিনায়ক। চলতি মাস থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন বিশ্বকাপে রোহিত শর্মার ব্যাট হাতে এই ফর্ম বজায় থাকবে বলেই আশা করছে ভারতীয় দলসহ তার ভক্তরা।

Related Articles

Back to top button