Cricket NewsIndian Cricket Team

Kohli-Rohit: ৪৮ ঘন্টা সময় দেওয়া হয়েছিল কোহলিকে, একদিনের ক্রিকেটে জোর করে নেতা হলেন রোহিত শর্মা

সূত্রের খবর, ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে বিরাট কোহলিকে ৪৮ ঘন্টা সময় দেওয়া হয়েছিল অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর জন্য।

Advertisement

বর্তমানে পৃথিবীর অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। কিন্তু তার সাথেও যে ছেলেখেলা হওয়া সম্ভব সেটাও দেখা গেল গতকাল। ইতিপূর্বে টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্বে নিজে থেকেই ঘোষণা করেছিলেন তিনি। কিন্তু ভারতের জন্য ওডিআই এবং টেস্ট ক্রিকেটে অধিনায়কত্ব করার ইচ্ছা প্রকাশ করেছিলেন বিরাট কোহলি। সেই মত সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু হঠাৎ গতকাল যেন জোর করে একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব থেকে সরানো হল বিরাট কোহলিকে। টি-টোয়েন্টির মত একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়া সুখকর হয়নি বিরাট কোহলির জন্য।

Advertisement

সূত্রের খবর, ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে বিরাট কোহলিকে ৪৮ ঘন্টা সময় দেওয়া হয়েছিল অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর জন্য। সেই সময়ের মধ্যে বিরাট কোহলির তরফ থেকে কোনো রকম প্রতিক্রিয়া দেখতে পাইনি ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই একরকম জোর করেই একদিনের ক্রিকেটে বিরাট কোহলিকে সরিয়ে অধিনায়কত্ব তুলে দেওয়া হলো রোহিত শর্মার হতে। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের জন্য একদিনের ম্যাচে নেতৃত্ব দিতে দেখা যাবে রোহিত শর্মাকে।

Advertisement

উল্লেখ্য, ভারতীয় দলের দিন দিন বিরাট কোহলির গুরুত্ব যে কমে চলেছে তা স্পষ্ট। শুধুমাত্র লাল বলে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে বিরাট কোহলিকে। তবে সেখানেও পদোন্নতি পেয়েছেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা। অজিঙ্কা রাহানের পরিবর্তে ভারতীয় দলে সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে রোহিত শর্মাকে। বোর্ড সূত্রে খবর, আগামী ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ ওডিআই বিশ্বকাপকে লক্ষ্য রেখে এমন নির্ণয় নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিরাট কোহলি নেতৃত্বে ক্রিকেটের সমস্ত ফরমেটে ভারত দুর্দান্ত সাফল্য পেলেও ২০১৩ সালের পর থেকে আসেনি একটিও আইসিসি ট্রফি। তাই একরকম বাধ্য হয়েই পরিবর্তনের জোয়ার নিয়ে আসতে হয়েছে ভারতীয় শিবিরে।

Related Articles

Back to top button