Connect with us

Cricket News

Rohit Sharma: অবশেষে লক্ষ্য ভেদ করলেন রোহিত শর্মা! পালকে যুক্ত হল আরও একটি শতক

Advertisement
Advertisement

দীর্ঘদিনের খরা কাটিয়ে অবশেষে শতকের দেখা পেলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। চলতি ভারত-ইংল্যান্ড সিরিজে কে এল রাহুলের সাথে জুটি বেঁধেছেন রোহিত শর্মা। চলতি সিরিজে প্রথম শতকের দেখা পেয়েছিলেন ভারতীয় ওপেনার কে এল রাহুল। এবার সেই তালিকায় নাম লেখালেন ভারতীয় আরেক ওপেনার রোহিত শর্মা। তিনি চলতি সিরিজের চতুর্থ ম্যাচে টেস্ট ক্রিকেটের অষ্টম শতকটি যুক্ত করেছেন নিজের সংগ্রহে। ২০৪ বল মোকাবেলা করে অনবদ্য ১০০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন রোহিত শর্মা। তার সাথে যুক্ত হয়েছেন ভারতীয় দলের আরেক মেরুদন্ড চেতেশ্বর পুজারা।

সিরিজের চতুর্থ ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করে ভারত। প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানে গুটিয়ে যায় ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ। কিন্তু ভারতীয় বোলারদের কৃতিত্বে অনেকটাই কম রানে আউট হয় টিম ইংল্যান্ড। তারা প্রথম ইনিংসে ২৯০ রান সংগ্রহ করে। সেই রান তাড়া করতে নেমে দুর্দান্ত ইনিংস খেলেন ভারতীয় ওপেনার জুটি কে এল রাহুল এবং রোহিত শর্মা। কিন্তু কে এল রাহুল ব্যক্তিগত ৪৬ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। তারপর দলের দায়িত্ব তুলে নেন চেতেশ্বর পুজারা এবং রোহিত শর্মা। রোহিত শর্মা বর্তমানে ১০৩ রানে এবং চেতেশ্বর পুজারা বর্তমানে ৪৮ রানে ব্যাট করছেন।

ওভালের স্টেডিয়ামে ভারতের ১৪ তম মোকাবেলা চলছে। যার মধ্যে ভারত মাত্র একটিতে জয়লাভ করেছে। আর সেটাও প্রায় ৫০ বছর আগে। ভারতীয় দলের ক্রিকেটাররা সেই খরা কাটিয়ে ওভালের স্টেডিয়ামে ইতিহাস গড়ার লক্ষ্যে এগিয়ে চলেছে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি চতুর্থ ম্যাচে উমেশ যাদব এবং শার্দুল ঠাকুরকে বিকল্প হিসেবে খেলেছিলেন। যার সুফল ইতিমধ্যে পেয়েছে ভারতীয় দল। বর্তমানে ভারতীয় দল ইংল্যান্ডের উপর ১০০ রানের লিড চাপিয়েছে। বর্তমানে দ্বিতীয় ইনিংসের ভারতের সংগ্রহ ১ উইকেটে হারিয়ে ১৯৯ রান।

Advertisement

#Trending

More in Cricket News