Cricket NewsIndian Cricket Team

Virat Kohli: বিশ্রাম থেকে ফিরে রোহিতের দলে কোন জায়গায় থাকবেন কোহলি? জানালেন অধিনায়ক নিজেই

বিশ্রাম থেকে ফিরে রোহিতের দলে কোন ভূমিকায় দেখা যাবে কোহলিকে? ভারত নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের আগে সাংবাদিক বৈঠকে এমনই প্রশ্নের সম্মুখিন হতে হলো ভারতীয় দলের বর্তমান অধিনায়ককে।

Advertisement

চলতি মাসে ভারত-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। এই সিরিজ থেকেই দলের হেড কোচ হিসেবে দেখা যাবে রাহুল দ্রাবিড়কে। এই সিরিজ থেকেই শুরু হবে রাহুল-রোহিত অধ্যায়ের। এই টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহলিকে বিশ্রামে পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্রাম থেকে ফিরে রোহিতের দলে কোন ভূমিকায় দেখা যাবে কোহলিকে? ভারত নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের আগে সাংবাদিক বৈঠকে এমনই প্রশ্নের সম্মুখিন হতে হলো ভারতীয় দলের বর্তমান অধিনায়ককে।

Advertisement

এই প্রসঙ্গে রোহিত শর্মা জানিয়েছেন, বিরাট কোহলি ভারতীয় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়ার। যার ভালো বা খারাপ খেলার প্রভাব পড়ে দলের উপর। বিশ্রাম থেকে ফিরে এসে একজন ভালো ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি দলকে আরও শক্তিশালী করবে বলেই মত অধিনায়কের। দলের প্রতিটা খেলোয়াড়েরই আলাদা আলাদা ভূমিকা রয়েছে বলেই তিনি মনে করেন। কোহলি ফিরলে তার এতদিনের অভিজ্ঞতা দলকে এগিয়ে যেতে সাহায্য করবে বলেই ধারণা রোহিতের।

Advertisement

এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিউজিল্যান্ডের কাছে হারার পরই কার্যত বিশ্বকাপের মঞ্চে থেকে ছিটকে যেতে হয়েছিল ভারতকে। এই ভারত-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজে কিউইদের বিরুদ্ধে জয় হাসিলের চেষ্টাতেই থাকবে ভারত।

পরেরবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কিভাবে প্রস্তুতি নেবেন তারা এই প্রশ্নের উত্তরে বর্তমান অধিনায়ক রোহিত শর্মা জানান, নিশ্চিতভাবে আরো ভালো খেলতে হবে বলেই জানিয়েছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারত ভালোই খেলে। এবছর বিশ্বকাপের মঞ্চে কিছু ভুল-ত্রুটি থাকলেও তা স্বাভাবিক ভাবেই নিয়েছেন তারা। এই ভুল-ত্রুটি থেকে শিক্ষা নিয়ে আরো ভালোভাবে খেলার চেষ্টা করবে টিম ইন্ডিয়া, দাবি রোহিতের। নিজেদের সেরা পারফর্ম্যান্স দিয়ে একটা ধরন তৈরি করতে হবে বলেই মত বর্তমান অধিনায়কের। বুধবার থেকে শুরু হওয়া ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের শেষে জয়ের শিরোপা ভারতের মাথায় ওঠে কিনা এখন সেটাই দেখার।

Related Articles

Back to top button