Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Indian captain: রোহিত শর্মার অধিনায়ক হওয়ার স্বপ্ন ভঙ্গ হতে চলেছে ২৯ বছর বয়সী এই ক্রিকেটারের জন্য!

বিরাট কোহলির পরবর্তীতে ভারতীয় দলের নেতৃত্ব দিতে দেখা যেতে পারে বর্তমানে বিশ্ব ক্রিকেটের দুর্দান্ত ওপেনার কে এল রাহুলকে(KL Rahul), এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেটে বিশাল পরিবর্তন ঘটেছে। নিজের ঘোষণা অনুযায়ী টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড সাদা বলের ক্ষেত্রে দুজন অধিনায়ক রাখতে নারাজ। সেজন্য ওডিআই ক্রিকেটের অধিনায়কত্বও কেড়ে নেয়া হয়েছে বিরাট কোহলির(Virat Kohli) নিকট থেকে। বর্তমানে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের নেতৃত্বে রয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার রোহিত শর্মা। তবে ইনজুরিতে পড়ে দক্ষিণ আফ্রিকা সফর থেকে বিচ্ছিন্ন হয়েছেন তিনি।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বর্তমানে ভারত টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে। কেপ টাউনের সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে মাঠে নামতে চলেছে ভারত। ইতিপূর্বে সিরিজের দুই ম্যাচে ১-১ ব্যবধানে দাঁড়িয়ে রয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা। এই সিরিজ বিরাট কোহলির জন্য এক আলাদা অগ্নিপরীক্ষা। এই সিরিজে ভারতের পরাজয় ঘটলে তার হাত থেকে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্বও চলে যেতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

আর যদি টেস্ট ক্রিকেটে বিরাট কোহলিকে(Virat Kohli) সরিয়ে নতুন অধিনায়কের নাম ঘোষণা করে বিসিসিআই সে ক্ষেত্রে স্বাভাবিকভাবে সবার আগে এগিয়ে রয়েছেন রোহিত শর্মা। তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন যে, রোহিত শর্মার অধিনায়ক হওয়ার স্বপ্ন ভেঙে যেতে পারে তার আরেক সতীর্থ ব্যাটসম্যানের জন্য। কারণ বর্তমানে রোহিত শর্মার(Rohit Sharma) বয়স ৩৪ বছর। এই বয়সে এসে প্রায় প্রত্যেক ব্যাটসম্যান নিজের অবসরের পরিকল্পনা করতে থাকে। সে ক্ষেত্রে ভারতীয় ক্রিকেট বোর্ড কখনও চাইবেনা দুই এক বছরের জন্য রোহিত শর্মার হাতে নেতৃত্ব তুলে দিতে।

India vs South Africa, Indian Captain, INDIAN CRICKET TEAM, Indian cricketer, KL Rahul, Rohit Sharma, Virat Kohli

বিরাট কোহলির পরবর্তীতে ভারতীয় দলের নেতৃত্ব দিতে দেখা যেতে পারে বর্তমানে বিশ্ব ক্রিকেটের দুর্দান্ত ওপেনার কে এল রাহুলকে(KL Rahul), এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ২৯ বছর বয়স্ক কে এল রাহুল ইতিমধ্যে প্রমাণ করেছেন, অধিনায়কত্বের চাপ তার ব্যাটিংয়ে কোন রকম প্রভাব ফেলে না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে অধিনায়কত্বের সাথে সাথে ব্যাট হাতেও অর্ধশত রানের ইনিংস খেলেছিলেন তিনি। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত শর্মার বিকল্প হিসেবে ওডিআই ক্রিকেটের নেতৃত্ব পেয়েছেন কে এল রাহুল। তাছাড়া বর্তমানে বিরাট কোহলির ডেপুটি হিসেবে কাজ করছেন তিনি। তাই রোহিত শর্মার অধিনায়ক হওয়ার পথে প্রথম বাধা হয়ে দাঁড়িয়ে রয়েছেন তিনি।

Related Articles

Back to top button