Connect with us

Cricket News

IND Vs WI: রোহিত-সূর্য কুমারের বিধ্বংসী ইনিংস, ৬ উইকেটে ক্যারিবিয়ান বধ করে ১-০ ব্যবধানে এগিয়ে ভারত!!

Advertisement
Advertisement

ওডিআই সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিল ভারত। ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে জমজমাট টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইতিপূর্বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই সিরিজ ৩-০ ব্যবধানে নিজেদের নামে করেছে ভারত বাহিনী। লক্ষ্য এখন টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ! সেই উদ্দেশ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একাধিক পরিবর্তনসহ গঠন করা হয়েছিল ভারতীয় একাদশ। এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে আজ ৯৫ তম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে রবি বিষ্নুয়ের।

Advertisement

আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ভারতীয় একাদশে দীর্ঘদিন পর প্রত্যাবর্তন হয়েছে হার্সেল প্যাটেল এবং ভুবনেশ্বর কুমারের। প্রথম ওভারেই উইকেট তুলে নিয়ে ভুবনেশ্বর কুমার বড় ঝাটকা দেন কারেবিয়ান শিবিরে। তবে ধীরে ধীরে কারিবিয়ান পাওয়ার ভারী পড়তে শুরু করে ভারতীয় বোলারদের ওপর। দলের হয়ে সর্বোচ্চ নিকোলাস পুরান ব্যক্তিগত ৬১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। ভারতীয় দলের হয়ে রবি বিষ্নু এবং হার্সেল প্যাটেল ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন। এছাড়া দীপক চাহার যুবেন্দ্র চাহাল এবং ভুবনেশ্বর কুমার একটি করে উইকেট দখল করেন।

১৫৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ওপেনিং জুটিতে রোহিত শর্মা এবং ঈশান কিশান লক্ষ্যমাত্রা অনেকটাই সহজ করে দেন। মাত্র ১৯ বলে ৪০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা। ঈশান কিশান যুক্ত করেন ৩৫ রানের ইনিংস। শেষে সূর্য কুমার যাদব এবং ভেঙ্কটেশ আইয়ারের অনবদ্য ইনিংসের উপর ভর করে ভারত ৬ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধান তৈরি করে ফেলেছে। আগামী ১৮ই ফেব্রুয়ারি সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া।

Advertisement

#Trending

More in Cricket News