Cricket NewsInternational Cricket

Ross Taylor: শেষবারের মতো জাতীয় সংগীত গাইলেন রস টেইলর! মাঠেই কেঁদে ফেললেন কিংবদন্তি, রইল ভিডিও

এখন পর্যন্ত ২৩৩টি একদিনের ম্যাচে তিনি ২১টি সেঞ্চুরি সহ ৪৮.১৮ গড়ে ৮৫৭৬ রান করেছেন। যার মধ্যে সবচেয়ে লম্বা ইনিংস ছিল ১৮১ রানের। ১০২ টি-টোয়েন্টিতেও ১৯০৯ রান করেছেন। ২০১৯ সালের নভেম্বরে বে ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি শেষ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন এই কিংবদন্তি।

Advertisement

৩০শে ডিসেম্বর কিউই ব্যাটসম্যান রস টেইলর জানিয়ে দিয়েছিলেন বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেই শেষ বার জাতীয় দলের জার্সি গায়ে নামবেন তিনি। তার সেই ঘোষণা অনুযায়ী ক্রাইস্টচার্চে ঘরের মাঠে ছিল শেষ টেস্ট। মাঠে নিজের আবেগ ধরে রাখতে পারলেন না টেলর। কান্নায় ভেঙে পড়েন তিনি। ম্যাচ শুরুর আগে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় নিজের আবেগ ধরে রাখতে পারেননি টেলর। সতীর্থদের সঙ্গে দাঁড়িয়ে থাকা অবস্থায় বার বার ক্যামেরা যায় তাঁর দিকে। আর সেখানেই দেখা যায় ঠিক মতো জাতীয় সঙ্গীতও গাইতে পারছেন না টেলর। অনেক চেষ্টা করেন নিজেকে ধরে রাখতে। কিন্তু শেষ মুহূর্তে আর পারেননি। কেঁদে ফেলেন এই কিংবদন্তি।

Advertisement

নিজের ক্রিকেট জীবনে একাধিক রঙিন ইনিংস উপহার দিয়েছেন নিউজিল্যান্ডের জন্য। নিজের ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচে ২৮ রান করেন তিনি। তিনি যখন শেষ বারের মতো ব্যাট হাতে মাঠে নামছিলেন তখন বাংলাদেশি ক্রিকেটাররা গার্ড অফ অনারে সম্মানিত করে রস টেইলরকে। দর্শকরাও দাঁড়িয়ে করতালির মাধ্যমে অভিনন্দন জানান এই কিংবদন্তিকে।

Advertisement


২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রস টেইলরের। একসময় নিউজিল্যান্ডের জন্য অধিনায়কত্ব করেছেন তিনি। ব্যাট হাতে মিডল অর্ডারে লম্বা ইনিংস খেলার অভিজ্ঞতা রয়েছে তার। বর্তমান কিউই দলের সবচেয়ে অভিজ্ঞ এবং বয়স্ক ক্রিকেটার তিনি। ২০১৯ সালে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

এখন পর্যন্ত ২৩৩টি একদিনের ম্যাচে তিনি ২১টি সেঞ্চুরি সহ ৪৮.১৮ গড়ে ৮৫৭৬ রান করেছেন। যার মধ্যে সবচেয়ে লম্বা ইনিংস ছিল ১৮১ রানের। ১০২ টি-টোয়েন্টিতেও ১৯০৯ রান করেছেন। ২০১৯ সালের নভেম্বরে বে ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি শেষ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন এই কিংবদন্তি। নিজের ইচ্ছানুসারে টেইলর বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট খেলার আগ্রহ প্রকাশ করেন। অর্থাৎ ১১২টি টেস্টে নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করার অবসর গ্রহণ করলেন রস টেইলর। ১১২ টেস্টে তিনি ৭৬৮৪ রান করেছেন, যার মধ্যে তার সবচেয়ে লম্বা ইনিংস ছিল ২৯০ রানের। তার নামে রয়েছে ১৯টি আন্তর্জাতিক শতরানের ইনিংস।

Related Articles

Back to top button