Cricket News

Rituraj Gaikwad: এই ক্রিকেটারের উপদেশ পাল্টে দিয়েছে ঋতুরাজকে, জানালেন কোচ সন্দীপ চাবন

ঋতুরাজের সাফল্যের পেছনে রয়েছে মহেন্দ্র সিং ধোনির মূল্যবান পরামর্শ চেন্নাই সুপার কিংসের সাপোর্ট। ধোনি ঋতুরাজকে নেটদুনিয়া থেকে দূরে থাকার পরামর্শ দেন। ভালো খেলার জন্য উপদেশের পাশাপাশি এই সমস্ত উপদেশও দেন তিনি। খেলায় হার-জিৎ দুই থাকবে। অতএব, ঋতুরাজকে কারোর কথায় কান না দেওয়ার পরামর্শই দিয়েছেন তিনি।

সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পরামর্শই ঋতুরাজ গায়কোয়ার্ডের সাফল্যের অন্যতম কারণ, বললেন ঋতুরাজের কোচ সন্দীপ চাবন। বর্তমান যুগে সকলেই নিজেকে জাহির করতে পছন্দ করেন। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক ও সিএসকের বর্তমান অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কখনোই নিজেকে জাহির করতে পছন্দ করেন না। মাথা ঠান্ডা রেখে বুদ্ধি দিয়ে কাজ করাতে বিশ্বাসী তিনি। মাঠের মধ্যে মেজাজ হারাতে কখনই দেখা যায়নি তাকে। সোশ্যাল মিডিয়ার যুগেও মাহি নিজেকে আড়ালে রেখেছেন অনেকটাই। নিজের ব্যক্তিগত জীবনকে ফলাও করে দেখানোর পক্ষপাতী নন ধোনি। যে কাজ তিনি নিজে করেন না অন্যকেও সেটি না করারই পরামর্শ দেন তিনি।

সম্প্রতি সংবাদমাধ্যমের এক সাক্ষাৎকারে ঋতুরাজ গায়কোয়ার্ডের কোচ সন্দীপ চাবন বলেছেন, ঋতুরাজের সাফল্যের পেছনে রয়েছে মহেন্দ্র সিং ধোনির মূল্যবান পরামর্শ চেন্নাই সুপার কিংসের সাপোর্ট। ধোনি ঋতুরাজকে নেটদুনিয়া থেকে দূরে থাকার পরামর্শ দেন। ভালো খেলার জন্য উপদেশের পাশাপাশি এই সমস্ত উপদেশও দেন তিনি। খেলায় হার-জিৎ দুই থাকবে। অতএব, ঋতুরাজকে কারোর কথায় কান না দেওয়ার পরামর্শই দিয়েছেন তিনি।

আইপিএলের চলতি মরশুমে সিএসকের জার্সি গায়ে ১৪টি ম্যাচ খেলে ৫৩৩ রান তুলেছেন ঋতুরাজ। মাঠে তার পারফরম্যান্স সত্যিই প্রশংসার যোগ্য। মাঠে নেমে বড় রান তোলার আত্মবিশ্বাস তাকে যুগিয়েছে সিএসকে অধিনায়কই, জানালেন সন্দীপ চাবন। তিনি এও জানান সুরেশ রায়না ও আম্বাতি রাইডুও তাকে খেলা নিয়ে পরামর্শ দেন। এই মুহূর্তে ঋতুরাজের সাফল্যের পেছনে ধোনি ও চেন্নাই দলের কৃতিত্ব রয়েছে অনেকটাই তা মানছেন সন্দীপ চাবন নিজেও।

তিনি এও জানান, ঋতুরাজ মাঠে নেমে খেলতে পারুক না পারুক ওর সাথে দলের সকলেই একইরকম ব্যবহার করবে। এটাই চেন্নাই দলের বিশেষত্ব বলে জানান তিনি। তিনি আরো বলেন, নিজের খেলা থেকে শিক্ষা নেয় ঋতুরাজ। একটা ইনিংসে খেলার পর তার থেকে শিক্ষা নিয়ে পরের ইনিংসটা ভালো করে খেলার চেষ্টা করেন ঋতুরাজ, এমনটাই জানিয়েছেন সন্দীপ চাবন। শেষে তিনি বলেন, ঋতুরাজ রোগাসোগা হলেও যেভাবে মাঠের বাইরে বল পাঠায় সত্যিই প্রশংসার যোগ্য।

Related Articles

Back to top button