Connect with us

Cricket News

Sachin Tendulkar: ‘১০০০’ তম একদিনের ম্যাচের আগেই টিম ইন্ডিয়ার জন্য শুভেচ্ছা বার্তা পাঠালেন শচীন টেন্ডুলকার!!

Advertisement
Advertisement

আগামীকাল গুজরাটের নরেন্দ্র দামোদরদাস মোদী স্টেডিয়ামে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে ভারত। এই সিরিজ ভারতীয় ক্রিকেটের জন্য এক আলাদা মাইলফলক তৈরি করতে চলেছে। কারণ পৃথিবীর প্রথম ক্রিকেট দল হিসেবে ভারত ওডিআই ক্রিকেটের ১০০০ তম ম্যাচ খেলতে নামবে আগামীকাল। ১৯৭৪ সালে প্রয়াত অজিত ওয়াদেকরের নেতৃত্বে প্রথম একদিনের ম্যাচ খেলেছিল ভারত। ৫০০ তম ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন সৌরভ গাঙ্গুলী। আর ৭০০, ৮০০ ও ৯০০ তম একদিনের ম্যাচে দেশের নেতৃত্ব দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। এ বার ১০০০ তম ম্যাচে দেশকে ব্যাটন থাকবে ‘হিট ম্যান’-এর হাতে।

Advertisement

সম্প্রতি বিরাট কোহলি ভারতীয় দলের অধিনায়ক পদ থেকে সরে যাওয়ায় এই দায়িত্ব উঠে এসেছে রোহিত শর্মার হতে। ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তৃক ঘোষিত অধিনায়ক হিসেবে রোহিত শর্মার নেতৃত্বে প্রথম ম্যাচ হতে চলেছে ভারতের জন্য ঐতিহাসিক ম্যাচ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ হলেও আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্ব ক্রিকেটে প্রথম দল হিসেবে ১০০০ তম ম্যাচ খেলার গৌরব অর্জন করতে চলেছে টিম ইন্ডিয়া। ভারতীয় দল এখনও পর্যন্ত সর্বাধিক ৯৯৯টি একদিনের ম্যাচ খেলেছে। এর মধ্যে জয় এসেছে ৫১৮ ম্যাচে এবং ৪৩১টি ম্যাচ হেরেছে ভারত।

এদিকে ঐতিহাসিক ম্যাচকে লক্ষ্য রেখে ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার আগেভাগেই ভারতীয় দলের জন্য শুভেচ্ছা বার্তা দিয়েছেন। তিনি এদিন সংবাদমাধ্যমে বলেন, “১০০০তম একদিনের ম্যাচ খেলা যে কোন ক্রিকেটারের জন্য অনেক বড় মুহূর্ত। বিশাল মাইলস্টোন। সেই ১৯৭৪ সালে একদিনের ক্রিকেটে আমাদের পথচলা শুরু হয়েছিল। এটা একমাত্র সম্ভব হয়েছে বর্তমান ও প্রাক্তন ক্রিকেটার ও ক্রিকেট প্রশাসকদের জন্যই।“ তিনি আরও যোগ করেছেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ যা বলতেই হবে আমাদের ক্রিকেট, আমাদের দলের জন্য যাঁরা অতীতে গলা ফাটিয়েছেন, যাঁরা বর্তমানেও গলা ফাটাচ্ছেন প্রত্যেকের জন্যই আজ আমরা এই জায়গায় পৌঁছোতে পেরেছি।“

Advertisement

#Trending

More in Cricket News