Connect with us

Cricket News

Shoaib Akhtar: “শচীন এই সুবিধা পেলে এক লাখের অধিক রান করতেন!” দাবি শোয়েব আখতারের

Advertisement
Advertisement

পাকিস্তানের প্রাক্তন পেস বোলার শোয়েব আখতার বর্তমান সময়ে ক্রিকেটের নিয়ম কানুন নিয়ে রীতিমতো অধৈর্য হয়েছেন। তার মতে, বর্তমান সময়ে ক্রিকেটে বোলারদের কোন সুবিধা নেই। সব সুবিধা দেওয়া হয়েছে ব্যাটসম্যানদের জন্য। যদি এই ধরনের সুবিধা শচীন টেন্ডুলকার পেতেন তাহলে আমি নির্দ্বিধায় বলতে পারি যে, ও এক লাক্ষের বেশি রান করত। এখনকার সময়ে বোলারদের ক্ষেত্রে কোনরকম সুবিধা নেই। সমস্ত নিয়মকানুন করে রাখা হয়েছে ব্যাটসম্যানদের জন্য। যে জন্য একজন বোলারের সাফল্য পাওয়া খুবই কষ্টসাধ্য। যেখানে নতুন বলের ক্ষেত্রে বোলারদের জন্য আরো স্বাধীনতা দেওয়া উচিত সেখানে ব্যাটসম্যানদের স্বাধীনতা দেওয়া হয়েছে অঢেল।

Advertisement

শোয়েব আখতার তার ইউটিউব চ্যানেলে বর্তমান সময়ের ক্রিকেট নিয়ে রবি শাস্তির সাথে আলোকপাত করার সময় এমনই মন্তব্য করেছেন। তিনি আরো বলেন, সত্যিই আমার শচীন টেন্ডুলকারের জন্য দুঃখ হয়। বর্তমান সময়ে ক্রিকেটাররা তিনটি রিভিউ নিতে পারে। যদি শচীন টেন্ডুলকারের সময় এমন নিয়ম থাকত, সেক্ষেত্রে শচীন টেন্ডুলকার আরো ১০ হাজার রান অতিরিক্ত করতে পারত। তাছাড়া শচীন টেন্ডুলকার গ্লেন ম্যাকগ্রা, ওয়াসিম আকরাম, শেন ওয়ার্নের মত বিধ্বংসী বোলারদের সামনে ব্যাট করেছেন। তাছাড়া বর্তমান সময়ের বোলারদের সামনেও ব্যাট করেছেন শচীন টেন্ডুলকার। সেক্ষেত্রে ক্রিকেট বোর্ড কর্তৃক ব্যাটসম্যানদের দেওয়া অধিক সুযোগ শচীন টেন্ডুলকার পেলে লক্ষ রান ছাড়িয়ে যেতেন।

শোয়েব আখতারের বক্তব্যের সঙ্গে সহমত জানিয়ে শাস্ত্রী বলেন, ‘যদি কেউ ব্যালান্স করতে চায় তাহলে ওভার পিছু ২টি বাউন্সারে সীমাবদ্ধ রাখলে হবে না। বাউন্সারের সংখ্যা বাড়াতে হবে। যার ফলে খেলার রোমাঞ্চ আরও বাড়বে। এখন যে পরিমাণ ক্রিকেট খেলা হয় সেটাও মাথায় রাখতে হবে। আমাদের সময় টি-২০ ক্রিকেট হতে না! তাছাড়া বছরে ১২ থেকে ১৪টি টেস্ট হত। বোলাররা অনেক বেশি ফিট ছিল। একই বোলার সব ফর্ম্যাটে খেললে, তার থেকে লাল বলের ক্রিকেটে একই পারফরম্যান্স আশা করা যায় না।’

Advertisement

#Trending

More in Cricket News