Connect with us

Cricket News

Shakib Al Hasan: টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে পারেন সাকিব আল হাসান! উত্তাল বাংলাদেশি মিডিয়া

Advertisement
Advertisement

বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটারের তালিকা তৈরি করলে সবার প্রথমে যে নামটি আসবে তিনি হলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের আলাদা পরিচয় তৈরি করেছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান এবং সর্বাধিক উইকেট সংগ্রহের রেকর্ড রয়েছে তার নামের পাশে। ৩৪ বছর বয়স্ক সাকিব-আল-হাসান এবার আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন এমনটাই খবর সূত্রের মাধ্যমে। এমনিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে ঠান্ডা যুদ্ধ চলছে সাকিব আল হাসানের। মাঝপথেই ছেড়েছিলেন বিশ্বকাপের আসর।

Advertisement

বিশ্বকাপ শেষে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জায়গা হয়নি তার। টেস্ট সিরিজের প্রথম ম্যাচে লজ্জাজনকভাবে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল একাদশে। যদিও সে ম্যাচেও বাংলাদেশের লজ্জাজনক পরাজয় হয়েছিল। বাংলাদেশের এক বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠান সাকিব আল হাসানকে আগামী দিনের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, বর্তমানে আমার পক্ষে তিন ফরমেটে খেলা চালিয়ে যাওয়া প্রায় অসম্ভব হয়ে পড়েছে। তাই খুব শীঘ্রই যেকোনো একটি ফরমেট থেকে হয়তোবা অবসর নিতে হবে আমাকে। সাকিব আল হাসানের এমন মন্তব্যের পর বাংলাদেশি ক্রিকেট প্রেমীরা মনে করছেন, ক্রিকেটের দীর্ঘতম ফরমেট টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে পারেন তিনি।

সাকিব আল হাসান বর্তমানে বিশ্ব অলরাউন্ডার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। দীর্ঘদিন ধরে তিনি এই তালিকার শীর্ষ স্থানে ছিলেন। ২০০৬ সালে অভিষেক হওয়ার পর থেকে তিনি বাংলাদেশের হয়ে ৫৯টি টেস্ট, ২১৫টি ওয়ানডে এবং ৯৪টি টি-টোয়েন্টি খেলেছেন। ৩৪ বছরের এই অলরাউন্ডার এখনও পর্যন্ত সব ফরম্যাটে ১২৫২৩ রান করে ফেলেছেন। এমনকি তিন ফরম্যাটেই তিনি দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি। টেস্টে ২১৫, একদিনের ম্যাচে ২৭৭ ও টি-টোয়েন্টি ফরম্যাটে ১১৭টি উইকেট নিয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার। তাছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগে নিয়মিত খেলেছেন সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজ হায়দ্রাবাদ শিবিরে স্থান মিলেছে তার। বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সর্বাধিক বার আইপিএল খেলার রেকর্ডও গড়েছেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News