Cricket NewsIndian Cricket Team

Shardul Thakur: ইয়ান বোথামের মতো দুর্দান্ত ফর্মে শার্দুল ঠাকুর! বিশ্বকাপে ভারতীয় একাদশে সুযোগ না পাওয়ায় হতাশ মাইকেল ভন

সর্বত্রই শার্দুল ঠাকুরের বিচরণ দেখতে পাচ্ছেন মাইকেল ভন। তিনি আলোচনা প্রসঙ্গে বলেন, শার্দুল ঠাকুর প্রথম ১৫ সদস্যের স্কোয়াডে না থাকায় আমি সত্যিই হতাশ হয়েছি। আমার মত প্রতিভাধর বোলার অবশ্যই ১৫ সদস্যের মধ্যে অন্তর্ভুক্ত হওয়া বাঞ্ছনীয় ছিল।

ক্রিকবাজের এক আলোচনায় এমনই হতাশা প্রকাশ করলেন মাইকেল ভন। অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ইয়ান বোথামের সাথে তুলনা করলেন ভারতীয় অলরাউন্ডার শার্দুল ঠাকুরের। আলোচনা প্রসঙ্গে মাইকেল ভন ক্রিকবাজকে জানান, শার্দুল ঠাকুর একমাত্র ক্রিকেটার যিনি বর্তমানে ভারতীয় দলের হয়ে সব ফরম্যাটে দুর্দান্ত পারফরম্যান্স করছেন। হোক সেটা টেস্ট ক্রিকেট কিংবা ওডিআই অথবা ভারতীয় প্রিমিয়ার লিগ। সর্বত্রই শার্দুল ঠাকুরের বিচরণ দেখতে পাচ্ছেন মাইকেল ভন। তিনি আলোচনা প্রসঙ্গে বলেন, শার্দুল ঠাকুর প্রথম ১৫ সদস্যের স্কোয়াডে না থাকায় আমি সত্যিই হতাশ হয়েছি। আমার মত প্রতিভাধর বোলার অবশ্যই ১৫ সদস্যের মধ্যে অন্তর্ভুক্ত হওয়া বাঞ্ছনীয় ছিল।

তিনি আরো যোগ করেন, দুর্দান্ত লাইন এবং লেন্থ মেনটেন করে বোলিং করেন শার্দুল ঠাকুর। অষ্টম কিংবা নবম ব্যাটসম্যান হিসেবে দলের খাতায় রান যুক্ত করতে সক্ষম তিনি। তাছাড়া বল হাতে পাওয়ার প্লেতে কিংবা ফিনিশার হিসেবে ব্যবহার করা যায় শার্দুল ঠাকুরকে। মিডিল ওভারেও দুর্দান্ত বল করে থাকেন শার্দুল ঠাকুর। অর্থাৎ আপনি চাইলে যেকোনো ভাবে যেকোন স্থানে ব্যবহার করতে পারবেন শার্দুল ঠাকুরকে। উদাহরণ হিসেবে ভারতীয় প্রিমিয়ার লিগে তার বোলিং আক্রমণ দেখলেই বোঝা যায়। গতকালকের ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে প্রায় বিপদে ফেলেছিলেন শার্দুল। শেষ পাওয়ার প্লেতে এসে এক ওভারে দুটি উইকেট তুলে নিয়ে চেন্নাইকে আবার খেলায় ফেরার জায়গা করে দিয়েছিলেন তিনি।

যদিও ম্যাচটিতে চেন্নাই পরাজিত হয়েছে। কিন্তু শার্দুল ঠাকুরের পারফরম্যান্স চোখে পড়ার মতো ছিল। শুধুমাত্র কালকের ম্যাচে নয়, আইপিএল এর দ্বিতীয় অংশ প্রত্যেকটি ম্যাচে দুর্দান্ত ছন্দে রয়েছেন শার্দুল ঠাকুর। আমার মনে হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের উচিত হবে প্রথম একাদশে অলরাউন্ডার হিসেবে শার্দুল ঠাকুরের অন্তর্ভুক্তি করা। বর্তমানে ভারতীয় ক্রিকেট দল অন্যতম শক্তিশালী দল হিসেবে নিজেদের প্রকাশ করতে সক্ষম হয়েছে। শার্দুল ঠাকুর দলে অন্তর্ভুক্ত হলে অধিনায়কের হাতে একাধিক বিকল্প থাকবে। আপনি চাইলে তাকে দিয়ে ব্যাটিংও করিয়ে নিতে পারবেন। উল্লেখ্য, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শার্দুল ঠাকুর রিজার্ভ বেঞ্চে জায়গা পেয়েছেন। কিন্তু দুর্দান্ত ফর্মে থাকার সত্বেও প্রথম একাদশে জায়গা হবে কিনা তা নিয়ে কোনো সংশয় রয়েছে ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে।

Related Articles

Back to top button