Connect with us

Cricket News

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে শেখর ধাওয়ান এবং হার্দিক পান্ডিয়া আমার প্রথম পছন্দ, বললেন ফারুক ইঞ্জিনিয়ার

Advertisement
Advertisement

ভারতের প্রাক্তন অলরাউন্ডার ফারুক ইঞ্জিনিয়ার ম্যাচ পর্যালোচনা করতে গিয়ে এমন মন্তব্য করলেন। তিনি বলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের একাদশে আমি অবশ্যই শেখর ধাওয়ান এবং হার্দিক পান্ডিয়াকে দেখতে চাইবো। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বর্তমানে ভারতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ এবং অন্যতম সফল ক্রিকেটার হলেন শেখর ধাওয়ান। তাছাড়া ইতিমধ্যে শ্রীলঙ্কা সফরে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। যদিও টি-টোয়েন্টি সিরিজে পরাজিত হয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু শেখর ধাওয়ানের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। অন্যদিকে বর্তমানে ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন হার্দিক পান্ডিয়া। দলের প্রয়োজনে যেকোনো সময় জ্বলে ওঠার ক্ষমতা আছে তার। বর্তমানে তিনি তার খেলার ছন্দ খুঁজে পাচ্ছেন না।

Advertisement

কিন্তু হার্দিক পান্ডিয়ার একটি ম্যাচের প্রয়োজন নিজের ছন্দে ফিরে আসার জন্য। আর সেই সুযোগটি করে দিতে পারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের আসর। হার্দিক পান্ডিয়ার জন্য এটিই হতে পারে তুরুপের তাস। তিনি ভারতীয় ক্রিকেট দলের এমন একজন সদস্য যে ক্রিজে নেমেই প্রথম থেকে প্রহার করতে সক্ষম। দলের জন্য তিনি যদি ১০ থেকে ১৫ টি বল খেলে যান সেটি হতে পারে ভারতীয় দলের জন্য এক্স ফ্যাক্টর। উল্লেখ্য, চলতি মৌসুমে শেখর ধাওয়ান ফর্মে থাকলেও একদমই ফর্মে নেই হার্দিক পান্ডিয়া। শ্রীলঙ্কা সফরে বারবার সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছিলেন তিনি। এমনকি ক্রিকেটমহলে তাকে নিয়ে রীতিমতো সমালোচনা শুরু হয়েছিল।

চলতি বছরের অক্টোবর নভেম্বর মাসে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ইতিমধ্যে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া তাদের স্কোয়াড ঘোষণা করেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল স্কোয়াড ঘোষণা করতে পারেনি। হার্দিক পান্ডিয়া চলতি মৌসুমে ফর্মে না থাকলেও দুর্দান্ত ফর্মে আছেন রবীন্দ্র জাদেজা। এখন ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের প্রথম একাদশ কিভাবে সাজাবে সেটি সময়ের অপেক্ষা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারত মোকাবেলা করতে চলেছে চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানের। যেখানে প্লেয়ার দের উপর আলাদা মানসিক চাপের সৃষ্টি হয়। আজ পর্যন্ত ভারত বিশ্বকাপের কোন আসরে পাকিস্তানের কাছে পরাজিত হয়নি। তাই ভারত-পাকিস্তান ম্যাচটি অত্যন্ত রোমাঞ্চকর হবে বলে আশা করছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News