Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Indian Cricket Team: বিজয় হাজারে ট্রফিতে ৫৬ রান করেই জাতীয় দলে ধাওয়ান, অথচ ৪৫৮ রান এবং ১৭ উইকেট নিয়ে উপেক্ষিত এই ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই স্কোয়াড ঘোষণা করার আগে শিখর ধাওয়ানরা সম্প্রতি বিজয় হাজারে ট্রফি খেলেছেন। যেখানে ৫ ইনিংসে শিখর ধাওয়ানের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ০, ১২, ১৪, ১৮ ও ১২ রান। সুতরাং এবছর জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টে সাকুল্যে ৫৬ রান সংগ্রহ করেছেন গব্বর।

Advertisement

বর্তমানে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। সেখানে স্বাগতিকদের বিরুদ্ধে টেস্ট সিরিজের পাশাপাশি ওডিআই সিরিজ খেলবে ভারত। গতকাল বছরের শেষ দিনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহাল, রবীচন্দ্রন অশ্বিন সহ একাধিক ক্রিকেটারকে পুনঃ বিবেচনা করে সুযোগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সেখানেও রাজনীতির গন্ধ পাচ্ছে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই স্কোয়াড ঘোষণা করার আগে শিখর ধাওয়ানরা সম্প্রতি বিজয় হাজারে ট্রফি খেলেছেন। যেখানে ৫ ইনিংসে শিখর ধাওয়ানের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ০, ১২, ১৪, ১৮ ও ১২ রান। সুতরাং এবছর জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টে সাকুল্যে ৫৬ রান সংগ্রহ করেছেন গব্বর। অন্যদিকে সেই সমসংখ্যক ম্যাচ খেলে ৪৫৮ রান সংগ্রহ করেছেন হিমাচলপ্রদেশের ঋষি ধাওয়ান। সাথে ১৭ উইকেট রয়েছে তার নামে। বিজয় হাজারে ট্রফিতে সর্বোচ্চ উইকেট শিকারীর তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। তাছাড়া সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে দ্বিতীয় স্থানে রয়েছেন ঋষি ধাওয়ান। ব্যাটে-বলে ধারাবাহিকতায় ঋষি ধাওয়ানের ধারে-কাছে ছিলেন না কেউ। টুর্নামেন্টের সেরা অল-রাউন্ডার তিনিই।

Advertisement

এছাড়া বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফর্ম্যান্স করেছেন চণ্ডীগড়ের মনন ভোরা। ৫ ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৫৬, ০, ৭৭, ১০৫ ও ১৪১ রান। নির্বাচকরা তাঁর নামও বিবেচনায় আনেননি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দল গঠন করার সময়। এদিকে সৌরাষ্ট্রের চেতন সাকারিয়া শ্রীলঙ্কা সফরে জাতীয় দলে অভিষেক হলেও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তাঁর নাম বিবেচনা করেননি জাতীয় নির্বাচকরা। যদিও এবার টুর্নামেন্টের ৭টি ম্যাচেই তিনি উইকেট তুলেছেন। ওভার প্রতি মাত্র ৪.১০ রান খরচ করা চেতন সাকারিয়া ১৯.৬১ গড়ে ১৩টি উইকেট নেন বিজয় হাজারে ট্রফিতে। তার পরেও তার নাম বিবেচনায় আনেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলীরা

Related Articles

Back to top button