Cric GossipCricket News

Shoaib Akhtar: বিশ্ব সেরা একাদশ বেছে নিলেন শোয়েব আখতার, তালিকায় ৪ ভারতীয়

পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার তার সর্বকালের সেরা একাদশে সবার প্রথমে রেখেছেন চিরপ্রতিদ্বন্দ্বী শচীন টেন্ডুলকারকে। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে শচীন টেন্ডুলকারের সাথে জুটি বানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার গর্ডন গ্রিনিজকে।

Advertisement

সময়ের স্রোতে গা ভাসিয়ে এবার সর্বকালের সেরা একাদশে বেছে নিলেন শোয়েব আখতার। পাকিস্তানের পেস বোলার শোয়েব আখতার মূলত তার সময়কালের ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ বেছে নিয়েছেন। তিনি তার একাদশে ৪ ভারতীয় ক্রিকেটারকে জায়গা দিয়েছেন। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস তার পছন্দের একাদশটি মূলত ওডিআই ক্রিকেটকে সামনে রেখে বেছে নিয়েছেন। তবে সবচেয়ে মজার বিষয় হলো, দলে অ্যাডাম গিলক্রিস্টকে তিনি শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে জায়গা দিয়েছেন। উইকেট রক্ষকের দায়িত্ব দিয়েছেন মহেন্দ্র সিং ধোনির উপর।

Advertisement

পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার তার সর্বকালের সেরা একাদশে সবার প্রথমে রেখেছেন চিরপ্রতিদ্বন্দ্বী শচীন টেন্ডুলকারকে। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে শচীন টেন্ডুলকারের সাথে জুটি বানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার গর্ডন গ্রিনিজকে। তিনি তার একাদশের মিডল অর্ডার সাজিয়েছেন পাকিস্তানের সেরা দুই ক্রিকেটার ইনজামাম-উল-হক এবং সাঈদ আনোয়ারকে দিয়ে। সাথে রয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট।

Advertisement

শোয়েব আখতার তার একাদশে উইকেট রক্ষকের দায়িত্ব দিয়েছেন মহেন্দ্র সিং ধোনির উপর। অলরাউন্ডার হিসেবে তিনি বেছে নিয়েছেন ৮৩-র বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এবং যুবরাজ সিংকে। স্পিনার এবং অধিনায়ক হিসেবে তিনি তার একাদশে রেখেছেন শেন ওয়ার্নেকে। পেস বোলার হিসেবে অবশ্য তার পছন্দ দুই পাকিস্তানি ক্রিকেটারকে। তার সময়ের অন্যতম সেরা পেস বোলার ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনুস জায়গা পেয়েছেন সেরা একাদশে।

শোয়েব আখতারের পছন্দের সেরা একাদশ: শচীন টেন্ডুলকার, গর্ডন গ্রিনিজ, ইনজামাম-উল-হক, সাইদ আনোয়ার, মহেন্দ্র সিং ধোনি, অ্যাডাম গিলক্রিস্ট, যুবরাজ সিং, শেন ওয়ার্ন (অধিনায়ক), ওয়াসিম আকরাম, কপিল দেব, ওয়াকার ইউনিস।

Related Articles

Back to top button