Cricket NewsInternational Cricket

Hasan Ali: বলের গতি ২১৯! বাংলাদেশের বিরুদ্ধে সতীর্থ শোয়েবের রেকর্ড ভাঙলেন হাসান আলি?

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আবারও চর্চায় উঠে এলেন পাক বোলার হাসান আলি। পাকিস্তান বনাম বাংলাদেশের টি-টোয়েন্টি ম্যাচে ঘটে গেছে এক বিস্ময়কর ঘটনা, যা শুনলে রীতিমত অবাক হতে হবে সকলকে। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওভারে ২১৯ কিলোমিটার বেগে বল করলেন হাসান আলি! স্পিড গানে চোখ রাখতেই অবাক সকলে। এরপরই প্রশ্ন ওঠে, তবে কি ক্রিকেট ইতিহাসে সবথেকে দ্রুততম বল করে নিজের সতীর্থ শোয়েব মালিকের রেকর্ড ভেঙ্গে দিলেন হাসান?

Advertisement

তবে এই ভুল ধারণা বেশিক্ষণ থাকেনি। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওভারে বল করতে আসেন হাসান আলি। সেই সময়ে ব্যাট করছিলেন বাংলাদেশি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। আর এদিন হাসান আলির একটি বলের গতি স্পিড গানে দেখায় ২১৯ কিলোমিটার। ১৩৬.১ মাইল প্রতি ঘন্টায়। টিভির পর্দায় এটি দেখার পরেই গোটা সোশ্যাল মিডিয়ায় হৈচৈ পড়ে গিয়েছিল। আর এরপরেই প্রশ্ন ওঠে, ২০০৩-এর বিশ্বকাপে নিক নাইটের বিরুদ্ধে শোয়েব মালিক ১৬১.৩ কিমি গতিবেগে বল করেছিলেন। তবে এবার কি তারই সতীর্থ হাসান আলি ২১৯ কিমি বেগে বল করে সেই রেকর্ড ভাঙলেন! তবে এরপরেই জানা যায়, হাসান আলির বাংলাদেশের বিরুদ্ধে ঐ বলের গতিবেগ মাপতে ভুল করেছিল স্পিড গান। আর তাতেই তৈরি হয়েছিল এই সাময়িক বিভ্রান্তি।

Advertisement

নির্দিষ্ট কুড়ি ওভারে বাংলাদেশ এদিন ১২৭ রান করেছিল। এরপর ব্যাট হাতে পাকিস্তান ১২৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নেমে ৬ উইকেট হারিয়ে শেষ হাসি হেসেছে। বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৪ উইকেটে এদিন জিতে যান বাবর আজমরা। কয়েকদিন আগেই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্যাচ মিস করা নিয়ে সব ধরনের মিডিয়াতে বিপুল সমালোচিত হয়েছিলেন হাসান আলি। এরপরই তিনি টুইট করে সকলের কাছে অনুরোধ জানান যাতে তার উপর থেকে কেউ বিশ্বাস না হারান। এদিন বাংলাদেশের বিরুদ্ধে ভালো ফর্মে ছিলেন হাসান আলি। বাংলাদেশের বিরুদ্ধে নির্দিষ্ট ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন এই পাক বোলার।

Related Articles

Back to top button