Cricket NewsIndian Cricket Team

T20 World Cup: ১৫ জনের দলে নাম নেই, তবুও টি-টোয়েন্টি বিশ্বকাপে এই তরুন ক্রিকেটারকে তৈরি থাকতে বলছে বিসিসিআই

আইসিসির নিয়ম অনুযায়ী, জন্য ১০ই অক্টোবরের মধ্যে টিমে পরিবর্তন আনা সম্ভব। হার্দিক পান্ডিয়া, সূর্য কুমার যাদব, ঈশান কিষানের অফ ফর্মের কথা মাথায় রেখেই পরিবর্তনের পথে হাঁটতে পারে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের কথা মাথায় রেখেই শ্রেয়াস আইয়ারকে দলে নেওয়া হতে পারে।

আইপিএলের আমেজ কাটতে না কাটতেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলতি মাসের মাঝামাঝি সময় থেকেই শুরু হতে চলেছে বিশ্বকাপ। ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে ভারত। ভারতীয় দলের ১৫ জনের টিমে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্য কুমার যাদব, ঋষভ পন্থ, ঈশান কিষান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি ও ভুবনেশ্বর কুমার। সম্ভবত বিশ্বকাপের আগেই ১৫ জনের টিমে হতে পারে পরিবর্তন।

আইসিসির নিয়ম অনুযায়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১০ই অক্টোবরের মধ্যে টিমে পরিবর্তন আনা সম্ভব। হার্দিক পান্ডিয়া, সূর্য কুমার যাদব, ঈশান কিষানের অফ ফর্মের কথা মাথায় রেখেই পরিবর্তনের পথে হাঁটতে পারে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের কথা মাথায় রেখেই শ্রেয়াস আইয়ারকে দলে নেওয়া হতে পারে।

হার্দিক পান্ডিয়া, সূর্য কুমার যাদব, ঈশান কিষানের অফ ফর্ম সত্যি ভাবাচ্ছে বোর্ডের কর্তাদের। একটি স্পোর্টস ওয়েবসাইটকে সাক্ষাৎকারে এক বিসিসিআই কর্তা জানান, আইপিএলের এখনো বেশ কয়েকটা ম্যাচ বাকি আছে। সেই সব ম্যাচে সূর্য কুমার যাদব ও ঈশান কিষান ফর্মে ফিরতে পারেন এমনটাই আশা করা হচ্ছে। সূর্য কুমার যাদব ও ঈশান কিষান শ্রীলঙ্কার বিরুদ্ধে ভালো ফর্মে ছিল বলেই জানিয়েছেন বিসিসিআই কর্তা। তার কথায়, হার্দিক পান্ডিয়া আস্তে আস্তে সুস্থ হয়ে উঠছেন। তিনি এও বলেন, হার্দিক পান্ডিয়া যেহেতু রোহিত শর্মার টিমে রয়েছেন। সেক্ষেত্রে রোহিত শর্মা জানেন হার্দিক পান্ডিয়ার বিষয়টা ঠিক কিভাবে সামলাতে হবে।

বিসিসিআই কর্তার মতে, “হার্দিকই সেরা অলরাউন্ডার।” শার্দুল ঠাকুর ও দীপক চাহার অলরাউন্ডার হিসেবে ভালো খেললেও, টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের অলরাউন্ডার হিসেবে প্রমাণ করতে হবে তাদের।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য হার্দিক পান্ডিয়া, সূর্য কুমার যাদব ও ঈশান কিষানের অফ ফর্মের কথা মাথায় রেখেই বিশ্বকাপের জন্য শ্রেয়াস আইয়ারকে তৈরি থাকতে বলেছেন বিসিসিআই। জানা গেছে, শ্রেয়াস আইয়ারকে বিশ্বকাপের ব্যাকআপ ক্রিকেটার হিসেব রাখছেন বিসিসিআই কর্তারা। প্রয়োজনে তাকে দলে নেওয়া হতে পারে এমনটাই জানা গিয়েছে। শুধু শ্রেয়াস আইয়ার নয় শিখর ধাওয়ান ও যুজবেন্দ্র চাহালও বিশ্বকাপের আগেই ফিরতে পারেন দলে। তবে এখনই স্পষ্টভাবে কিছু জানাননি বোর্ডের কর্তারা। এখন এটাই দেখার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলের চূড়ান্ত করা ১৫ জোনের টিমে পরিবর্তন আসে কিনা!

Related Articles

Back to top button