Connect with us

Cricket News

IND Vs NZ: টেস্ট ক্রিকেটে স্বপ্নের অভিষেক শ্রেয়াস আইয়ারের! খেললেন শতরানের ইনিংস

Advertisement

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ডাক পেয়েছিলেন আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে। আর অভিষেক ম্যাচেই শতরানের ইনিংস খেলে রীতিমত অবাক করলেন শ্রেয়াস আইয়ার। অভিষেক ম্যাচেই খেললেন শতরানের ইনিংস। উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে গতকাল থেকে শুরু হয়েছে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। অজিঙ্কা রাহানের নেতৃত্বে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ওপেনিং জুটিতে মায়ানক আগারওয়াল এবং শুভমান গিল ব্যাটিং করতে নামে। যদিও মায়ানক আগারওয়াল ব্যক্তিগত ১৩ রান করে প্যাভিলিয়নে ফিরলেও ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল ৫২ রানের ইনিংস খেলেন।

এরপর অধিনায়ক অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার মধ্যে ছোট্ট একটি পার্টনারশিপ গড়ে ওঠে। অজিঙ্কা রাহানে ব্যক্তিগত ৩৫ এবং চেতেশ্বর পুজারা ২৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন। সেখান থেকে দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন শ্রেয়াস আইয়ার এবং রবীন্দ্র জাদেজা। খেলার প্রথম দিনে শ্রেয়াস আইয়ার ১৩৬ বলে অপরাজিত ৭৫ রানে ইনিংস খেলে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন ক্রিকেটমহলে। সঙ্গে রবীন্দ্র জাদেজার অনবদ্য ৫০ রানের ইনিংস দিন শেষে ভারতীয় স্কোর গিয়ে দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান।

দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নেমে অভিষেক ম্যাচে শতরানের গণ্ডি পার করেছেন শ্রেয়াস আইয়ার। রবীন্দ্র জাদেজা ব্যক্তিগত ৫০ রানে প্যাভিলিয়নে ফিরলেও ১৭১ বলে ১০৫ রানের ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার। যোগ্যতা থাকার শর্তেও দীর্ঘদিন রয়েছেন জাতীয় দলের বাইরে। অভিষেক ম্যাচেই দুর্দান্ত ইনিংস তার যোগ্য জবাব বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ কাঁধে চোট পেয়ে শয্যাশায়ী হয়েছিলেন শ্রেয়াস আইয়ার। তার কারণে খেলতে পারেননি ২০২১ সালের আইপিএলের প্রথম অংশ। ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন মাত্র কয়েকদিন। আর তার মধ্যেই শ্রেয়াস আইয়ারের স্বপ্নের অভিষেক আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে।

Advertisement

#Trending

More in Cricket News