Connect with us

Cricket News

Shreyas Iyer: শয্যা ছেড়ে উঠেই দুর্দান্ত প্রত্যাবর্তন শ্রেয়াস আইয়ারের! অভিষেক টেস্টের প্রথম দিনেই অপরাজিত ৭৫ রানের ইনিংস

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ কাঁধে চোট পেয়ে শয্যাশায়ী হয়েছিলেন শ্রেয়াস আইয়ার। তার কারণে খেলতে পারেননি ২০২১ সালের আইপিএলের প্রথম অংশ। ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন মাত্র কয়েকদিন। খেলেছেন ২০২১ সালের অনুষ্ঠিত হওয়া আইপিএলের দ্বিতীয় অংশ। যদিও সেখানে তেমনভাবে নিজেকে মেলে ধরতে পারেননি শ্রেয়াস আইয়ার। কিন্তু বর্তমানের নিউজিল্যান্ডের বিপক্ষে অন্য মেজাজে দেখা গেছে ভারতীয় এই ব্যাটসম্যানকে। যেন পেশাদার টেস্ট ক্রিকেটার তিনি। অথচ আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে সবেমাত্র অভিষেক ঘটেছে তার। নিউজিল্যান্ডের বিপক্ষে আজকে অভিষেক ম্যাচে দুর্দান্ত ইনিংস এসেছে শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পূর্বে সংবাদমাধ্যমে শ্রেয়াস আইয়ার নিজের মনের কথা ব্যক্ত করেছিলেন। যেখানে তিনি সরাসরি বলেন, “প্রত্যেকটা ক্রিকেটারের মত আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট খেলার ইচ্ছা রয়েছে আমার। কিন্তু এখনো পর্যন্ত সেই সুযোগ ধরা দেয়নি আমার হাতে। তবে আমিও চাই ভারতীয় দলের হয়ে লাল বলের বিরুদ্ধে মাঠে নামতে। জানিনা আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে কবে ডাক পাবো। তবে দেশের জার্সিতে লাল বলে অভিষেক হওয়া আমার জন্য সবচেয়ে বড় পাওয়া হবে”।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে নিউজিল্যান্ড তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দু’টি টেস্ট ম্যাচ খেলার জন্য ভারত সফর করছে। ইতিপূর্বে টেস্ট সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে ভারত। আজ থেকে শুরু হয়েছে টেস্ট সিরিজের প্রথম টেস্ট। প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় একাদশে ডাক পেয়েছেন শ্রেয়াস আইয়ার। আর অভিষেক ম্যাচেই নজর কাড়লেন ক্রিকেটপ্রেমীদের। তিনি ১৩৬ বলে অপরাজিত ৭৫ রানে ইনিংস খেলে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন ক্রিকেটমহলে।

যোগ্যতা থাকার শর্তেও দীর্ঘদিন রয়েছেন জাতীয় দলের বাইরে। অভিষেক ম্যাচেই দুর্দান্ত ইনিংস তার যোগ্য জবাব বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। শ্রেয়াস আইয়ারের সাথে জুটি বেঁধেছেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনি অপরাজিত ৫০ রানে ব্যাটিং করছেন শ্রেয়াস আইয়ারের সাথে। শ্রেয়াস-জাদেজার অনবদ্য জুটিতে প্রথম দিনের শেষে ভারত চার উইকেট হারিয়ে ২৫৮ রান সংগ্রহ করেছে।

Advertisement

#Trending

More in Cricket News