Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs NZ: শ্রেয়াস-জাদেজার অনবদ্য ব্যাটিং! প্রথম ইনিংস শেষে ভারতের সংগ্রহ ৩৪৫

শ্রেয়াস আইয়ার এবং রবীন্দ্র জাদেজা জুটি ব্যাটিং করতে নামে। রবীন্দ্র জাদেজা তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরলেও ১০৫ রানের অনবদ্য ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার।

Advertisement

টি-টোয়েন্টি সিরিজ শেষে টেস্ট সিরিজে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ গতকাল থেকে শুরু হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে ভারত। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করছেন অজিঙ্কা রাহানে। সিরিজের দ্বিতীয় ম্যাচে এই দায়িত্ব পালন করবেন বিরাট কোহলি। অধিনায়ক হিসেবে টেস্ট ক্রিকেটে শতভাগ সফলতার পরিচয় দিয়েছেন অজিঙ্কা রাহানে। তাইতো বিরাট কোহলির অনুপস্থিতিতে দলের দায়িত্ব পড়েছে তার কাঁধে। প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে বিশাল রানের লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়েছে টিম ইন্ডিয়া।

Advertisement

সিরিজের প্রথম টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। যদিও প্রথম দিনের খেলায় ওপেনিং ব্যাটসম্যান মায়ানক আগারওয়াল তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরলেও শুভমন গিল অর্ধশত রানের ইনিংস উপহার দেন ভারতীয় দলের জন্য। তিনি ব্যক্তিগত ৫২ রান করে প্যাভিলিয়নে ফেরেন। অধিনায়ক অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার মধ্যে ছোট্ট একটি পার্টনারশিপ গড়ে ওঠে। অজিঙ্কা রাহানে ব্যক্তিগত ৩৫ এবং চেতেশ্বর পুজারা ২৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

Advertisement

অভিষেক ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলেছেন শ্রেয়াস আইয়ার। প্রথম দিনে তিনি ১৩৬ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলেন। ব্যাটিং অর্ডার ভেঙে ঋদ্ধিমান সাহার আগে মাঠে নামার অনুমতি দেওয়া হয় রবীন্দ্র জাদেজাকে। যিনি শ্রেয়াস আইয়ারের সাথে অপরাজিত ৫০ রানে ব্যাটিং করেন। প্রথম দিনের খেলা শেষে ৪ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ ২৫৮ রান সংগ্রহ করে।

দ্বিতীয় দিনের খেলায় শ্রেয়াস আইয়ার এবং রবীন্দ্র জাদেজা জুটি ব্যাটিং করতে নামে। রবীন্দ্র জাদেজা তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরলেও ১০৫ রানের অনবদ্য ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার। এছাড়া রবীচন্দ্রন অশ্বিন ৩৮ রানের ইনিংস খেলেন। নিউজিল্যান্ডের হয়ে কাইল জেমিসন ৯১ রান খরচ করে ৩টি মূল্যবান উইকেট দখল করেছেন। তাছাড়া টিম সাউদি ৬৯ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ভারত প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৪৫ রান সংগ্রহ করেছে।

Related Articles

Back to top button