Connect with us

Cricket News

Salman Butt: চতুর্থ টেস্টে কেমন হবে ভারতের ব্যাটিং লাইনআপ? সাফ জানালেন পাক ক্রিকেটার সালমান বাট

Advertisement
Advertisement

সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে নাজেহাল অবস্থায় পরাজিত হয়েছে ভারত। একটি ইনিংস এবং ৭৬ রানের ব্যবধানে ম্যাচ জয়লাভ করে টিম ইংল্যান্ড। সিরিজের ম্যাচ গুলোতে ব্যর্থ হয়েছেন ভারতীয় দলের মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। পাকিস্তানি প্রাক্তন অধিনায়ক সালমান বাট বলেন, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের আসর থেকে ভারতের মধ্যভাগ ভেঙে পড়েছে। বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানের মত বিশ্বসেরা ক্রিকেটাররা নিজেদের সেরাটা দিতে পারছেন না। যেটি ভারতীয় দলের জন্য সবচেয়ে বেশি বিপদের সৃষ্টি করেছে। ভারতীয় দলের পেস বোলিং লাইন আপ দুর্দান্ত পারফরম্যান্স করছে এই সিরিজে। কিন্তু ব্যাটসম্যানরা লড়াই করার মত রান তুলে দিতে পারছেন না বোলারদের জন্য।

আমি মনে করি, ভারতীয় দলের ব্যাটিং পজিশন পরিবর্তন করার প্রয়োজন। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মার সাথে জুনিয়র ক্রিকেটার শুভমান গিলের যুগলবন্দী একেবারে খারাপ হবে না। সে ক্ষেত্রে কে এল রাহুলের মত একজন দুর্দান্ত ব্যাটসম্যান মিডল অর্ডারে পেয়ে যাবে ভারত। কে এল রাহুল এমন একজন ব্যাটসম্যান যিনি যে কোন পজিশনে রান করতে সক্ষম। ইংল্যান্ড সিরিজে চোট পেয়েছিলেন শুভমান গিল। কিন্তু বর্তমানে তিনি পুরোপুরি ফিট হয়ে ক্রিকেট জগতে ফিরেছেন। তাই ভারতের এই বিপদে শুভমান গিলকে সুযোগ দেওয়া প্রয়োজন বলে আমি মনে করি।

তৃতীয় ম্যাচে ভারতের পরাজয় অনেক কিছু শিখিয়ে দিয়েছে ক্রিকেট বিশ্বকে। ভারতের মতন দুর্দান্ত ব্যাটিং লাইনআপ নিয়েও মাত্র ৭৮ রানে ইনিংস গুটিয়ে যেতে পারে সেটি যেন কল্পনার অতীত। বিরাট কোহলির উচিত হবে অতিরিক্ত একজন ব্যাটসম্যানকে দলে অন্তর্ভুক্ত করা। চার পেসার নিয়ে দুর্দান্ত কামব্যাক করতে পারে টিম ইন্ডিয়া। উল্লেখ্য, সিরিজের তৃতীয় ম্যাচে লিডসের স্টেডিয়ামে অকল্পনীয়ভাবে পরাজিত হয় ইংল্যান্ডের কাছে। যদিও তার আগের ম্যাচে লর্ডসের স্টেডিয়ামে দুর্দান্ত জয় পেয়েছিল ভারত। ভারত ইংল্যান্ড পাঁচ ম্যাচের সিরিজে বর্তমানে ১-১ ব্যবধানে সমতা বিরাজ করছে।

Advertisement

#Trending

More in Cricket News