Cricket NewsInternational CricketWomen's Cricket

INDW Vs AUSW: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস স্মৃতি মন্ধনার! পৃথিবীর প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ‘পিঙ্ক’ বলে সেঞ্চুরী করলেন তিনি

ভারতীয় পুরুষ ক্রিকেটারদের পাশাপাশি মহিলা ক্রিকেটাররাও আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছেন। বর্তমানে ভারতীয় মহিলা ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরে ব্যস্ত রয়েছে। সেখানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিবারাত্র পিঙ্ক বলে টেস্ট খেলছে টিম ইন্ডিয়া। সেখানে অনবদ্য রেকর্ড গড়েছেন ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান স্মৃতি মন্ধনা। তিনি তার ক্যারিয়ারের প্রথম টেস্ট শতক করেছেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তাছাড়া তিনি ভারতীয় দ্বিতীয় মহিলা যিনি আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে বিদেশের মাটিতে শতক করেছেন। এছাড়া তিনি বিশ্বের একমাত্র মহিলা ক্রিকেটার যিনি পিঙ্ক বলে টেস্টে শতক করেছেন। এছাড়া তার এই শতরানের মধ্যে রয়েছে আরও একাধিক রেকর্ড।

ভারতীয় জাতীয় ক্রাশ স্মৃতি মন্ধনা ব্যক্তিগত শতকটি ১৭০ বল মোকাবেলা করে পূর্ণ করেছেন। ভারতীয় দলের অন্যতম সেরা ক্রিকেটার স্মৃতি মন্ধনা ইতিপূর্বে নানা রেকর্ড নিজের নামে অন্তর্ভুক্ত করেছেন। আর এবার প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে পিঙ্ক বলে টেস্টে শতকরার রেকর্ড গড়লেন তিনি। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২১৬ বল খেলে ১২৭ রান করেছেন। যেখানে ২২ টি চার এবং একটি ছক্কা রয়েছে তার ইনিংসে। তার অনবদ্য ইনিংসের ওপর ভর করে ভারত বর্তমানে একটি শক্তিশালী অবস্থানে দাঁড়িয়ে রয়েছে। বর্তমানে ভারতীয় দলের মোট সংগ্রহ প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ২৭৬ রান।

স্মৃতি মন্ধনার পাশাপাশি ওপেনিং ব্যাটসম্যান শেফালী বর্মা ৩১ রানের অনবদ্য ইনিংস খেলেন। এছাড়া পুনাম অনবদ্য ৩৬ রানের ইনিংস খেলেছেন। অধিনায়ক মিতালি রাজ ৩০ রানের অনবদ্য ইনিংস খেলেন। ভারত এই সফরে একটিমাত্র পিঙ্ক বলে টেস্ট ম্যাচে অংশগ্রহণ করবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ইনিংস দুর্দান্ত শুরু হয়েছে। স্মৃতি মন্ধনার ব্যক্তিগত শতকে খুশি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। তাছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যে শুভেচ্ছা জানিয়েছে স্মৃতি মন্ধনাকে। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে পিঙ্ক বলে শতক করার জন্য শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। বৃষ্টিবিঘ্নিত কারণে বর্তমানে ভারত অস্ট্রেলিয়া ম্যাচ বন্ধ রাখা হয়েছে। বৃষ্টিশেষে ভারত আরো বড় লক্ষ্যমাত্রা স্থির করার জন্য ব্যাটিং করতে নামবে।

Related Articles

Back to top button