Connect with us

Cricket News

Sourav Ganguly: মধ্যরাতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তরুণ ক্রিকেটারদের জন্য পুরস্কারের ডালা নিয়ে হাজির সৌরভ গাঙ্গুলী!

Advertisement
Advertisement

গতকাল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল পঞ্চম বারের জন্য শিরোপা ঘরে তোলার কৃতিত্ব অর্জন করেছে। হাজারো বাধা বিপত্তি উপেক্ষা করে শক্তিশালী ইংল্যান্ডকে পরাজিত করে যশ ঝুলের নেতৃত্বে বিশ্বকাপ জয়ের স্বাদ গ্রহণ করেছে ভারত। ২০২০ সালে বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের কাছে পরাজিত হয়ে বিশ্বকাপের পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল ভারতীয় তরুণ ক্রিকেটারদের। তবে এবার আর সেই সুযোগ দেননি ভারতীয় তরুণ দল। নাজেহাল অবস্থায় ইংল্যান্ডকে পরাজিত করে বিশ্বকাপ জয়ের কৃতিত্ব অর্জন করেছে তারা।

বিশ্বকাপ অর্জনের সাথে সাথে মধ্যরাত্রে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী তরুণ ক্রিকেটারদের জন্য শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। সাথে দেশের প্রতি তাদের সমর্পণের উদ্দেশ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে ৪০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন তিনি। যদিও এই পুরস্কার তাদের অর্জনের থেকে নগণ্য বলে জানিয়েছেন সৌরভ গাঙ্গুলী। তার মতে,”ভারতীয় তরুণ ক্রিকেট দল যেটা অর্জন করেছে সেটা কোনো অংকের টাকা দিয়ে পরিমাপ করা সম্ভব নয়। তাছাড়া ইংল্যান্ডের মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে প্রচণ্ড চাপ সহ্য করে যে কৃতিত্ব তারা অর্জন করেছে তা এক কথায় অপরিমেয়।”


এছাড়া সৌরভ গাঙ্গুলী ভারতীয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের কোচিং স্টাফদের ধন্যবাদ জানিয়েছেন।ভারতের অনূর্ধ্ব-১৯ দলর কোচ হিসেবে রয়েছেন হৃষিকেশ কানিতকর। বোলিং কোচ সাইরাজ বাহুতুলে এবং ফিল্ডিং কোচ মুনিশ বালি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর হিসেব রয়েছেন ভিভিএস লক্ষ্মণ। পাঁচ সদস্যের জুনিয়র দলের নির্বাচক কমিটিতে রয়েছেন শরথ শ্রীধরণ, পথিক পটেল, কিশান মোহন, হরবিন্দর সিংহ সোধি এবং বাংলার রণদেব বসু। ক্রিকেটারদের পাশাপাশি এঁদের সবাইকে অভিনন্দন জানিয়ে সৌরভ লিখেছেন, ‘দুর্দান্ত একটা বিশ্বকাপ জেতার জন্য অনূর্ধ্ব-১৯ দল, সাপোর্ট স্টাফ এবং নির্বাচকদের অভিনন্দন।’

Advertisement

#Trending

More in Cricket News