Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs RSA: সিরিজে সমতা ফেরালো দক্ষিণ আফ্রিকা, একাই ম্যাচ জেতালেন এই প্রোটিয়া ব্যাটসম্যান

আজ ম্যাচের চতুর্থ দিনে মুষলধারে বৃষ্টির জন্য মধ্যহ্নভোজ পর্যন্ত ম্যাচ বিরতি ঘোষণা করে আম্পায়াররা। মধ্যাহ্নভোজ শেষে তৃতীয় সেশনের খেলা শুরু হয়। অধিনায়ক এলগার এবং রাসি ভ্যান ডের ডুসেনের বিধ্বংসী ব্যাটিং দক্ষিণ আফ্রিকাকে সাফল্য এনে দেয়।

Advertisement

বৃষ্টিতেও শেষ রক্ষা হল না টিম ইন্ডিয়ার। দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে পরাজিত হল ভারত। একদিনের খেলা বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক এলগার একাই দলের জন্য অপরাজিত ৯৬ রানের ইনিংস খেলে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। আজকের ম্যাচ জিতে ভারতের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরালো দক্ষিণ আফ্রিকা। বর্তমানে সিরিজ ১-১ ব্যবধানে দাঁড়িয়ে রয়েছে। কেপটাউন টেস্ট হতে চলেছে এই সিরিজের নির্ণায়ক ম্যাচ।

Advertisement

জোহানেসবার্গের অনুষ্ঠিত হওয়া সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক কে এল রাহুল। তবে প্রথম ইনিংসে মাত্র ২০২ রানে গুটিয়ে যায় ভারতীয় শিবির। দলের হয়ে সর্বোচ্চ কে এল রাহুল অর্ধশত রানের ইনিংস খেলেন। তাছাড়া রবীচন্দ্রন অশ্বিন যুক্ত করেন ৪৬ রান।

Advertisement

প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু করে দক্ষিণ আফ্রিকা। তবে শার্দুল ঠাকুরের বিধ্বংসী বোলিংয়ে চূর্ণ-বিচূর্ণ হয়ে যায় প্রোটিয়া শিবির। একাই প্রথম ইনিংসে ৭ উইকেট দখল করেন শার্দুল। ফলশ্রুতিতে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস মাত্র ২২৯ রানে শেষ হয়। ২৭ রানের বোঝা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামে টিম ইন্ডিয়া। তবে দ্বিতীয় ইনিংসের ওপেনিং জুটিতে কে এল রাহুল এবং মায়ানক আগারওয়াল দুজনেই ব্যস্ত হয়ে ফেরেন প্যাভিলিয়নে।

অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারার অর্ধশত রানের উপর নির্ভর করে ভারত দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৬৬ রান সংগ্রহ করে। ফলশ্রুতিতে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ২৪০ রান। তৃতীয় দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকা ২ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্যমাত্রা ছিল ১২২ রান, হাতে ছিল দুই দিন।

তবে আজ ম্যাচের চতুর্থ দিনে মুষলধারে বৃষ্টির জন্য মধ্যহ্নভোজ পর্যন্ত ম্যাচ বিরতি ঘোষণা করে আম্পায়াররা। মধ্যাহ্নভোজ শেষে তৃতীয় সেশনের খেলা শুরু হয়। অধিনায়ক এলগার এবং রাসি ভ্যান ডের ডুসেনের বিধ্বংসী ব্যাটিং দক্ষিণ আফ্রিকাকে সাফল্য এনে দেয়।

Related Articles

Back to top button