Connect with us

Cricket News

IND Vs RSA: ২২৯ রানে শেষ দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস! দ্বিতীয় ইনিংসে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৮৫

Advertisement
Advertisement

গতকাল থেকে জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলছে ভারত-দক্ষিণ আফ্রিকা। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক কে এল রাহুল। শুরুটা ভালো হলেও শেষটা রক্ষা হয়নি ভারতের। প্রথম দিনেই মাত্র ২০২ রানে গুটিয়ে গিয়েছিল ভারতের প্রথম ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক কে এল রাহুল। রবীচন্দ্রন অশ্বিন ব্যক্তিগত ৪৬ এবং মায়ানক আগারওয়াল ২৬ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরত যান। বরাবরের মতই আজকের ম্যাচেও ব্যর্থ হয়েছে ভারতীয় মিডিল অর্ডার। বিরাট কোহলির স্থানে প্রথম একাদশে সুযোগ পাওয়া হনুমা বিহারীর ব্যাট থেকে এসেছিল মাত্র ২০ রান।

Advertisement

প্রথম দিনে ভারতের দেওয়া ২০৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে দক্ষিণ আফ্রিকা দিনশেষে ১ উইকেট হারিয়ে ৩৫ রান সংগ্রহ করেছিল। আজ ম্যাচ শুরু হওয়ার পূর্বে ১৬৭ রানে পিছিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা। ব্যাট হাতে ক্রিজে ছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার (১১) এবং কিগন পিটারসন (১৪)। দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নেমে প্রথমেই ভারতীয় বোলারদের ওপর চাপ সৃষ্টি করে প্রোটিয়ারা। তবে শার্দুল ঠাকুরের বিধ্বংসী বলে পুনরায় খেলায় ফেরে টিম ইন্ডিয়া। লর্ড শার্দুল ঠাকুর একাই ৭ উইকেট দখল করে ভারতকে খেলায় ফেরান। এছাড়া মোহাম্মদ সামি ব্যক্তিগত দুটি এবং জসপ্রীত বুমরাহ ব্যক্তিগত একটি উইকেট দখল করেন।

ফলশ্রুতিতে প্রোটিয়াদের প্রথম ইনিংস শেষ হয় ২২৯ রানে। এর ফলে ২৭ রানের বোঝা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামে টিম ইন্ডিয়া। তবে ওপেনিং জুটিতে মায়ানক আগারওয়াল এবং কে এল রাহুল ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন। কে এল রাহুল ব্যক্তিগত ৮ এবং মায়ানক আগারওয়াল ব্যক্তিগত ২১ রানে প্যাভিলিয়নে ফেরেন। বর্তমানে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে ক্রিজে দাঁড়িয়ে রয়েছেন। দ্বিতীয় দিনের খেলা শেষে ভারত ২ উইকেট হারিয়ে ৮৫ রান সংগ্রহ করেছে। আগামীকাল ৫৮ রানের লিড নিয়ে ম্যাচের তৃতীয় দিনে ব্যাটিং করতে নামবে টিম ইন্ডিয়া।

Advertisement

#Trending

More in Cricket News