Cricket NewsIndian Cricket Team

ভারত-নিউজিল্যান্ড সিরিজের ফল কী হবে? ভবিষ্যদ্বাণী করলেন হরভজন

কিউইদের হারিয়ে অজি ক্রিকেটাররা জিতে নিয়েছে ট্রফি। সেই যন্ত্রণা নিয়েই ১৭ই নভেম্বর, বুধবার ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজে ভারত নিউজিল্যান্ডের থেকে ২-১ ব্যবধানে জিতবে, মত হরভজন সিংয়ের।

Advertisement

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে স্বপ্নভঙ্গ হয়েছে নিউজিল্যান্ডের। কিউইদের হারিয়ে অজি ক্রিকেটাররা জিতে নিয়েছে ট্রফি। সেই যন্ত্রণা নিয়েই ১৭ই নভেম্বর, বুধবার ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজে ভারত নিউজিল্যান্ডের থেকে ২-১ ব্যবধানে জিতবে, মত হরভজন সিংয়ের।

Advertisement

২০২০-র শুরুর দিকে শেষবারের মতো নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতকে একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দেখা গিয়েছিল। সেই সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত খেলেছিল ভারতীয় দল। এবছর অবশ্য নতুন চ্যালেঞ্জের মুখোমুখি ভারত। কয়েকদিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে সেমিফাইনালে যাওয়ার আশা কার্যত হারিয়েছিল ভারত। শেষ পর্যন্ত এবছর বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে তাদের। বুধবার সেই কিউইদের বিরুদ্ধেই টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজ খেলতে নামছে তারা।

Advertisement

সম্প্রতি স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে হরভজন সিং জানিয়েছেন, টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজে কিউইদের বিরুদ্ধে জিতবে ভারত। ভারতীয় দলের এই প্রাক্তন বোলারের কথায়, তার আশা এই সিরিজে ২২ গজে নিজেদের সেরাটা দেবে ভারতীয় দল। ২-১ ব্যবধানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ জিতবে টিম ইন্ডিয়া, দাবি হরভজনের। এই টি-টোয়েন্টি সিরিজে কিউইদের অধিনায়ক হিসেবে কেন উইলিয়ামসনকে দেখা যাবে না। সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন টিম সাউদি। অন্যদিকে এই সিরিজেই টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে রোহিত শর্মাকে। কার্যত এই টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজ থেকেই রাহুল-রোহিত জুটির একসাথে পথ চলা শুরু।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ব্যর্থতা ভুলে ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজে মন দিচ্ছে ভারতীয় দল। ১৭ই নভেম্বর ভারত-নিউজিল্যান্ডের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে জয়পুরে। এই সিরিজে নতুন হেড কোচ রাহুল দ্রাবিড় ও নতুন অধিনায়ক রোহিত শর্মার হাত ধরে ভারতীয় দল জয়ের মুখ দেখতে পারে কিনা এখন সেটাই দেখার।

Related Articles

Back to top button