Cricket NewsInternational Cricket

IND vs SL: চোটের জেরে ছিটকে গেল শ্রীলঙ্কার এই তিন ক্রিকেটার

কলম্বোতে টি-টোয়েন্টি সিরিজ বাঁচাতে খেলতে নামা শ্রীলঙ্কা চোটের উদ্বেগের কারণে তিন খেলোয়াড়ের সুযোগ হাতছাড়া হল। এটা নিশ্চিত যে ভানুকা রাজপাকসা, চারিথ আসালঙ্কা এবং পাথুম নিসঙ্কা ভারতের বিপক্ষে প্লেয়িং ইলেভেনে অংশ নেবে না। তৃতীয় ওয়ানডেতে অর্ধশতক হাঁকানোর পর ঘরোয়া দলের জন্য কিছুটা অভিমান বাঁচাতে সহায়ক ভূমিকা পালন করেছিলেন রাজপাস্কা। তিনি আঙুলে চোট পান এবং টি-টুয়েন্টি সিরিজের ওপেনারের হিসেবে মাঠ নিতে সক্ষম হতে পারলেন না। গোটা সিরিজের জন্য তাকে বাদ দেওয়া হয়েছে।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে নিসঙ্কা। ইনিও আঘাত পাওয়ার কারণে ম্যাচ খেলতে অপারগ। নেট সেশন চলাকালীন তার বাহুতে আঘাত লাগে। আসালঙ্কাও তার হ্যামস্ট্রিংয়ে আহত হয়েছেন এবং পরের খেলায় তার অন্তর্ভুক্তি হবে কিনা তা আপাততঃ সময়সাপেক্ষ। ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে দলের হয়ে দাঁড়িয়েছিলেন তিনি। প্রথম টি-টোয়েন্টিতেও আসালঙ্কা দুর্দান্ত পারফরম্যান্স দেখায় এবং ২৬ বলে থেকে ৪৪ রান করে।

যে সমস্ত হোস্টের বিশ্বকাপে আর বিবেচনা করার মতো শক্তি আর নেই তাদের পক্ষেও পরিস্থিতি ভাল দেখাচ্ছে না। একটা সময় ছিল যখন তাদের মধ্যে সনাথ জয়সুরিয়া, মারভেন আতপট্টু এবং অতি সম্প্রতি কুমার সাঙ্গাকারা, মহেলা জয়াবর্ধনের মতো খেলোয়াড় থাকত। মনে করা হচ্ছে তাদের সমাবেশ একের পর এক সিরিজ হারের ফলে ক্ষীণ হয়ে গিয়েছে। সম্প্রতি ইংল্যান্ডে হেরে তারা কোনও প্রতিরোধের পরিচয় দেয়নি।

এই প্রসঙ্গে প্রাক্তন পাক ক্রিকেটর এবং বর্তমানেটিভি হোস্ট রমিজ রাজা নিজের ইউটিউব চ্যানেলে বলেন, “ভারত যখন ১৬০ রান করে, তখন তারা এই জয়ের কথা ভেবেছিল। কারণ আপনি আশা করতে পারেন যে ঘন ঘন শ্রীলঙ্কা ভুল করবে এটির মতো লক্ষ্য তাড়া করতে আপনার এক বা দুটি অংশীদারিত্ব প্রয়োজন? একজন ব্যাটসম্যানের কমপক্ষে ৭০ রান করা উচিত ছিল এবং এরপরেই বাউন্ডারি ক্রস করা যেতে পারত। তবে শ্রীলঙ্কার দলের কোনও কৌশল ছিল না।”

Related Articles

Back to top button