Cricket NewsInternational Cricket

Sri Lankan Cricketer: এল আর গেল, ক্যারিয়ারে মাত্র এক বছর ক্রিকেট খেললেন এই তারকা ক্রিকেটার!

তিনি তার অবসরের কারণ নথিভূক্ত করতে গিয়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন, “আমি একজন ক্রীড়াবিদ, স্বামী হিসাবে আমার অবস্থানটি খুব যত্ন সহকারে বিবেচনা করেছি। পিতৃত্ব এবং সম্পর্কিত পারিবারিক বাধ্যবাধকতার বিবেচনায় এই সিদ্ধান্ত নিচ্ছি।"

Advertisement

এ যেন উত্থানের সাথে সাথে পতন। যেখানে বিশ্ব ক্রিকেটে সুযোগ পেতে প্রতিদিন হাজারো ক্রিকেটার দিনরাত্রি এক করে অনুশীলন চালিয়ে যান সেখানে মাত্র একবছর আন্তর্জাতিক ক্রিকেট খেলে ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কান এই ক্রিকেটার। নিজের ক্যারিয়ারে একটিমাত্র বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছিলেন শ্রীলংকান ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসে। ৩০ বছর ভানুকা রাজাপাকসে দেশের হয়ে মাত্র ২৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যার মধ্যে ৫টি একদিনের ম্যাচ এবং ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।

Advertisement

গতকাল তিনি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের কাছে লিখিতভাবে অবসর পত্র জমা দিয়েছেন। তার অবসরের কথা শুনে প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার লাসিথ মালিঙ্গা রীতিমতো বিস্মিত হয়ে গেছেন। তিনি ব্যক্তিগতভাবে ভানুকা রাজাপাকসেকে বিষয়টি নিয়ে পুনর্বিবেচনা করার অনুরোধ জানিয়েছেন। নিজের ক্যারিয়ারে তিনি একটি অর্ধশতকের সাহায্যে একদিনের ম্যাচে ৮৯ রান এবং টি-টোয়েন্টিতে দুটি অর্ধশতকের সাহায্যে ৩২০ রান করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কান ক্রিকেট দলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ভানুকা রাজাপাকসে।

Advertisement

তিনি তার অবসরের কারণ নথিভূক্ত করতে গিয়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন, “আমি একজন ক্রীড়াবিদ, স্বামী হিসাবে আমার অবস্থানটি খুব যত্ন সহকারে বিবেচনা করেছি। পিতৃত্ব এবং সম্পর্কিত পারিবারিক বাধ্যবাধকতার বিবেচনায় এই সিদ্ধান্ত নিচ্ছি।” তবে সম্প্রতি ক্রিকেট শ্রীলঙ্কা নিজেদের প্লেয়ারদের ফিটনেস্ট চ্যালেঞ্জ উত্থাপন করেছে। যার জন্য ক্রিকেটারদের সামনে একাধিক চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। রাজাপাকসে আশঙ্কা করছেন যে এটি তার স্বাভাবিক খেলাকে প্রভাবিত করতে পারে। আর এটাও তার অবসরের কারণ হতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button