Cric GossipCricket NewsInternational Cricket

Ross Taylor: ক্রিকেট জগতে নক্ষত্র পতন, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন রস টেইলর

এখন পর্যন্ত ২৩৩টি একদিনের ম্যাচে তিনি ২১টি সেঞ্চুরি সহ ৪৮.১৮ গড়ে ৮৫৭৬ রান করেছেন। যার মধ্যে সবচেয়ে লম্বা ইনিংস ছিল ১৮১ রানের। ১০২ টি-টোয়েন্টিতেও ১৯০৯ রান করেছেন। ২০১৯ সালের নভেম্বরে বে ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি শেষ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন এই কিংবদন্তি।

Advertisement

এবার আরো একজন অভিজ্ঞ বিশ্বকাঁপানো ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা করলেন। নিউজিল্যান্ডের মিডিল অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটসম্যান রস টেইলর নিজের অবসরের কথা ঘোষণা করলেন। এদিন তিনি উইথ মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা করেছেন। দীর্ঘদিন ধরে নিউজিল্যান্ডের মিডল অর্ডারে বিধ্বংসী ব্যাটিং করে আসছেন রস টেইলর। দীর্ঘ ১৭ বছরের ক্রিকেট জীবনে করেছেন একের পর এক রেকর্ড। তার অবসরের ঘোষণা যেন ক্রিকেট প্রেমীদের কাছে আরও একটি উজ্জ্বল নক্ষত্র পতনের মতো মনে হচ্ছে।

Advertisement

টুইটারে তিনি লিখেছেন, “আজ আমি আগামি গ্রীষ্মে,দেশের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে আরও দুটি টেস্ট এবং অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ছয়টি ওডিআই খেলার শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করছি। ১৭ বছরের অবিশ্বাস্য সমর্থনের জন্য আপনাদেরকে ধন্যবাদ। আমার দেশের প্রতিনিধিত্ব করা একটি সম্মানের বিষয় #২৩৪।”

Advertisement

২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রস টেইলরের। একসময় নিউজিল্যান্ডের জন্য অধিনায়কত্ব করেছেন তিনি। ব্যাট হাতে মিডল অর্ডারে লম্বা ইনিংস খেলার অভিজ্ঞতা রয়েছে তার। বর্তমান কিউই দলের সবচেয়ে অভিজ্ঞ এবং বয়স্ক ক্রিকেটার তিনি। ২০১৯ সালে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

এখন পর্যন্ত ২৩৩টি একদিনের ম্যাচে তিনি ২১টি সেঞ্চুরি সহ ৪৮.১৮ গড়ে ৮৫৭৬ রান করেছেন। যার মধ্যে সবচেয়ে লম্বা ইনিংস ছিল ১৮১ রানের। ১০২ টি-টোয়েন্টিতেও ১৯০৯ রান করেছেন। ২০১৯ সালের নভেম্বরে বে ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি শেষ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন এই কিংবদন্তি। ইচ্ছানুসারে টেইলর আরও দুটি টেস্ট খেলবেন। অর্থাৎ ১১২টি টেস্টে নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করার পরে অবসর নেবেন তিনি। এখনও পর্যন্ত ১১০ টেস্টে তিনি ৭৫৮৫ রান করেছেন, যার মধ্যে তার সবচেয়ে লম্বা ইনিংস ছিল ২৯০ রানের।

Related Articles

Back to top button