Cricket NewsInternational Cricket

Steve Smith: অস্ট্রেলিয়ান টেস্ট দলের অধিনায়কের দৌড়ে রয়েছেন স্টিভ স্মিথ, জানালেন সিএ-এর চেয়ারম্যান রিচার্ড ফ্রেয়ডেনস্টাইন

যদিও সোশ্যাল মিডিয়ায় আরো একটি খবর প্রকাশিত হয়েছে। সিএ-এর চেয়ারম্যান রিচার্ড ফ্রেয়ডেনস্টাইন জানিয়েছেন, অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দলের নেতৃত্ব দেওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ।

Advertisement

অস্ট্রেলিয়ান টেস্ট দলের অধিনায়ক টিম পেইন অবশেষে মহিলা সহকর্মীর সাথে যৌন হেনস্থায় দোষী সাব্যস্ত হলেন। ২০১৭ সালে এক মহিলা কর্মীর সাথে চ্যাট ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। আর তারপরেই অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের বিচার বিভাগের নজরদারিতে ছিলেন টিম পেইন। প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ বল কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত হলে তার স্থানে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পান টিম পেইন। কিন্তু খুব শীঘ্রই এক মহিলা সহকর্মীর সাথে গোপন চ্যাট ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তার ফলশ্রুতিতে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের বিচার বিভাগ বিভিন্নভাবে তদন্ত করে টিম পেইন-এর বিরুদ্ধে আনা অভিযোগ গুলো। অবশেষে সেখানে দোষী সাব্যস্ত হয়েছেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার।

Advertisement

সূত্রের খবর, যৌন হেনস্থায় দোষী সাব্যস্ত হওয়ার পরে টিম পেইন আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার নির্ণয় নিয়েছেন। ইতিমধ্যে তিনি অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের নিকট ইস্তফাপত্র জমা দিয়েছেন। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, নতুন অধিনায়ক নিয়োজিত না হওয়া পর্যন্ত টিম পেইন এই দায়িত্ব পালন করে যাবেন। তবে আগামী বছরের প্রথম থেকেই অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দল নতুন অধিনায়কের অধীনে মাঠে নামবে বলে মনে করা হচ্ছে। সে ক্ষেত্রে বর্তমান অধিনায়ক টিম পেইন সাধারণ ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ান জাতীয় দলে খেলবেন বলে জানা গেছে।

Advertisement

এদিকে অস্ট্রেলিয়ান জাতীয় দলের পরবর্তী অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন প্যাট কামিন্স। বর্তমানে তিনি অস্ট্রেলিয়ান টেস্ট ক্রিকেট দলে সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। মনে করা হচ্ছে, আগামীতে অস্ট্রেলিয়ান জাতীয় দলের নেতৃত্ব দিতে দেখা যেতে পারে এই পেস বোলারকে। যদি এমনটাই হয় সে ক্ষেত্রে দীর্ঘ ৬৫ বছর পর অস্ট্রেলিয়ান জাতীয় দলের নেতৃত্ব দেবেন একজন পেসার। যদিও সোশ্যাল মিডিয়ায় আরো একটি খবর প্রকাশিত হয়েছে। সিএ-এর চেয়ারম্যান রিচার্ড ফ্রেয়ডেনস্টাইন জানিয়েছেন, অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দলের নেতৃত্ব দেওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। বল কেলেঙ্কারিতে দল থেকে নির্বাসিত হয়েছিলেন স্বনামধন্য এই ব্যাটসম্যান। ঘুরে ফিরে আবার তার নিকট জাতীয় দলের দায়িত্ব আসতে পারে বলে মনে করেন রিচার্ড ফ্রেয়ডেনস্টাইন।

Related Articles

Back to top button