Cricket NewsIndian Cricket Team

Gautam Gambhir: দলে একটি পরিবর্তন, তৃতীয় ম্যাচের দল বেছে দিলেন গৌতম গম্ভীর

সিরিজের দুটি ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে ভারত। এদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজের তৃতীয় তথা নিয়ম রক্ষার ম্যাচে নামছে টিম ইন্ডিয়া। নিয়ম রক্ষার ম্যাচে নামার আগে ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর রোহিত বাহিনীতে একটি পরিবর্তনের পরামর্শ দিলেন।

Advertisement

রবিবার সন্ধ্যায় কলকাতার ইডেন গার্ডেন্সে দু’বছর পর অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। যা নিয়ে কলকাতাবাসীদের উত্তেজনর শেষ নাই। ইতিমধ্যেই সিরিজের দুটি ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে ভারত। এদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজের তৃতীয় তথা নিয়ম রক্ষার ম্যাচে নামছে টিম ইন্ডিয়া। নিয়ম রক্ষার ম্যাচে নামার আগে ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর রোহিত বাহিনীতে একটি পরিবর্তনের পরামর্শ দিলেন।

Advertisement

রাঁচিতে সিরিজের দ্বিতীয় ম্যাচ জয়ের পর সিরিজ পকেটের পুড়েছে ভারতীয় দল। রবিবার সিরিজের তৃতীয় ম্যাচে খুব একটা পরিবর্তন আনবেন না অধিনায়ক তা বোঝাই যাচ্ছে। এদিন ম্যাচে বেঙ্কটেশ আইয়ারদের জায়গা পাকা হবে তার আভাস মিলেছে আগেই। রবিবার সিরিজের তৃতীয় ম্যাচে দলে অধিনায়কের পাশাপাশি ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরও বিশেষ পরিবর্তন আনার পক্ষপাতী নন। তবে তিনি একটি পরিবর্তনের পরামর্শ দিয়েছেন। এই ম্যাচে পেসার আবেশ খানের জাতীয় দলে অভিষেক ঘটানোর পরামর্শ দিয়েছেন তিনি।

Advertisement

সিরিজের দ্বিতীয় ম্যাচের শেষে স্টার স্পোর্টসে খেলা নিয়ে আলোচনার সময় ভারতীয় দলের এই প্রাক্তন ওপেনার জানিয়েছেন, রবিবার ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দিয়ে আবেশ খানকে আন্তর্জাতিক মঞ্চে পরখ করে নিতে পারে টিম ইন্ডিয়া। গম্ভীরের মতে, ইডেনের উইকেটে গতি এবং বাউন্স দুই আছে। এক্ষেত্রে এই উইকেট আবেশ খানের জন্য একেবারে উপযুক্ত বলে মনে করেন গম্ভীর। যেহেতু ভারত ইতিমধ্যেই সিরিজ জিতে গিয়েছে সেক্ষেত্রে এটাই সবথেকে বড় সুযোগ আন্তর্জাতিক মঞ্চে আবেশ খানকে পরখ করে নেওয়ার। এদিন ম্যাচে এই একটাই পরিবর্তন দেখতে চান গৌতম গম্ভীর।

এই সিরিজের প্রথম দুই ম্যাচে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক ঘটেছে বেঙ্কটেশ আইয়ার এবং হার্ষাল প্যাটেলের। রবিবার সিরিজের তৃতীয় ম্যাচে নতুন কারোর অভিষেক ঘটে কিনা এখন সেটাই দেখার। ইডেনে নামার আগে গম্ভীর ভারতীয় দলের উদ্দেশ্যে বলেছেন, বাড়তি চাপ না নিয়েই নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার কথা অর্থাৎ ৩-০ তে সিরিজ জয়ের কথা উল্লেখ করেছেন তিনি।

Related Articles

Back to top button