Cricket Newsuncategorized

Sunil Gavaskar: শচীনকে ছাড়াই সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন সুনীল গাভাস্কার

সুনীল গাভাস্কার তার ব্যাটিং অর্ডারে জায়গা দিয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান মিস্টার ৩৬০⁰কে। তিনি পঞ্চম বিকল্প হিসেবে সুনীল গাভাস্কারের একাদশে জায়গা পেয়েছেন। অধিনায়ক এবং উইকেট রক্ষক হিসেবে সুনীল গাভাস্কারের পছন্দ ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনীকে।

Advertisement

ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সুনীল গাভাস্কার ক্রিকেট সম্পর্কিত এক আলোচনায় অংশগ্রহণ করে বর্তমান যুগের সেরা একাদশ বেছে নিয়েছেন। তিনি মূলত তার পরবর্তী সময়ের ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ তৈরি করেছেন। তবে সুনীল গাভাস্কারের একাদশে জায়গা পাননি ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার। তার পছন্দের সেরা একাদশে একাধিক ভারতীয় ক্রিকেটারের জায়গা হলেও শত সেঞ্চুরির অধিকর্তা শচীন টেন্ডুলকার বাদ পড়েছেন। এক নজরে দেখে নিন, সুনীল গাভাস্কারের পছন্দের সেরা একাদশ-

Advertisement

সুনীল গাভাস্কার তার সেরা একাদশে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে জায়গা দিয়েছেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা এবং ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেইলকে। মূলত ওডিআই এবং টি-টোয়েন্টি ফরম্যাটের কথা বিবেচনা করে সুনীল গাভাস্কার তার সেরা একাদশ বেছে নিয়েছেন। তৃতীয় স্থানে তিনি রেখেছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে। সম্প্রতি সময় স্বপ্নের ফর্মে রয়েছেন ডেভিড ওয়ার্নার। গেল বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ম্যান অফ দ্যা সিরিজ’ নির্বাচিত হয়েছিলেন ডেভিড ওয়ার্নার। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা পেয়েছেন ভারতীয় রান মেশিন কিং কোহলি।

Advertisement

সুনীল গাভাস্কার তার ব্যাটিং অর্ডারে জায়গা দিয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান মিস্টার ৩৬০⁰কে। তিনি পঞ্চম বিকল্প হিসেবে সুনীল গাভাস্কারের একাদশে জায়গা পেয়েছেন। অধিনায়ক এবং উইকেট রক্ষক হিসেবে সুনীল গাভাস্কারের পছন্দ ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনীকে। তাছাড়া অলরাউন্ডার হিসেবে তিনটি বিকল্প বেছে নিয়েছেন সুনীল গাভাস্কার। অলরাউন্ডার হিসেবে তিনি পছন্দ করেছেন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা এবং ক্যারিবিয়ান ক্রিকেটার সুনীল নারাইনকে। পেস বোলার হিসেবে তিনি তুলে নিয়েছেন দুই ভারতীয়কে। অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহ রয়েছেন তার পছন্দের একাদশে। এছাড়া দ্বাদশ বিকল্প হিসেবে তিনি রেখেছেন শ্রীলঙ্কান ক্রিকেটার লাসিথ মালিঙ্গাকে।

প্রথম একাদশটি অনেকটা এইরকম:
রোহিত শর্মা, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, এবি ডিভিলিয়ার্স, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, সুনীল নারাইন, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ।
দ্বাদশ ব্যক্তি: লাসিথ মালিঙ্গা

Related Articles

Back to top button