Connect with us

Cricket News

Sunil Gavaskar: ব্যাটসম্যান চাইলে ক্রিজের যেকোন অংশে দাঁড়িয়ে ব্যাটিং করতে পারে, ঋষভ পন্তের জন্য আম্পায়ারের সিদ্ধান্তকে কটাক্ষ করলেন সুনীল গাভাস্কার

Advertisement
Advertisement

ভারত ইংল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার। তিনি বলেন, ব্যাটসম্যান চাইলে ক্রিজের যেকোনো অংশে দাঁড়িয়ে ব্যাটিং করতে পারেন। এখানে আম্পায়ারের সিদ্ধান্ত নেওয়ার মত কিছুই নেই। উল্লেখ্য, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত যখন ব্যাটিং করছিলেন ঠিক সেই সময় আম্পায়াররা একটা সিদ্ধান্ত নেয়। ঋষভ পন্তকে ক্রিজের মধ্যে দাঁড়িয়ে ব্যাটিং করতে বলা হয়। কারণ ঋষভ পন্ত কিছুটা সামনে এগিয়ে ব্যাটিং করছিলেন। বিরোধীদলের বোলারদের বল কে ভালোভাবে খেলার জন্য তিনি ক্রিজ ছেড়ে কিছুটা সামনে এগিয়ে গিয়ে ব্যাটিং করা শুরু করেন। কিন্তু তাতেও অভিযোগ ইংলিশ ক্রিকেটারদের। ঋষভ পন্তকে ক্রিজের ভেতরে দাঁড়িয়ে ব্যাটিং করতে বলেন আম্পায়াররা।

হঠাৎ আম্পায়ারদের এমন সিদ্ধান্তের কারণ জানতে চাইলে তারা বলেন, ঋষভ পন্ত ফুটমার্ক তৈরি করে বিপদ সীমানায় আসতে চাইছেন। এজন্য তাকে পিছিয়ে যেতে হবে। এই ঘটনার কিছুক্ষণ পরে আম্পায়াররা তাদের ভুল বুঝতে পারেন। প্রথম টেষ্টের এই ঘটনাকে নিয়ে সংবাদমাধ্যমে মুখ খুললেন ভারতের প্রাক্তন ওপেনার সুনীল গাভাস্কার। তিনি বলেন, ব্যাটসম্যান তার নিজের সুবিধামতো স্থানে দাঁড়িয়ে ব্যাটিং করতেই পারেন। এখানে আম্পায়ারদের সিদ্ধান্ত নেওয়ার কি আছে? যদি ব্যাটসম্যান ফুটমার্ক তৈরি করতেন তাহলে তাকে দোষী সাব্যস্ত করা আম্পায়ারদের কর্তব্য। কিন্তু এক্ষেত্রে পুরো ঘটনাটাই উল্টো।

ভারত ইংল্যান্ডের মধ্যকার পাঁচটি টেস্ট ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ ইতিমধ্যে ড্র হয়েছে। যদিও প্রথম ম্যাচে জয়ের খুব কাছেই ছিল ভারত। কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি। সিরিজের দ্বিতীয় ম্যাচে ইতিমধ্যে জয় তুলে নিয়েছে টিম ইন্ডিয়া। বর্তমানে টিমে ইন্ডিয়া লিডসের স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে ব্যাটিং করছে। সিরিজে বর্তমানে ভারত ১-০ তে এগিয়ে রয়েছে। প্রথম দুটি ম্যাচে চেতেশ্বর পুজারা রান না পেলেও তৃতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে কিছুটা হলেও ফর্মে ফিরেছেন। তিনি ব্যক্তিগত ৯১ রানে প্যাভিলিয়নে ফিরেছেন। এদিকে দুর্দান্ত ফর্মে থাকা কে এল রাহুল তৃতীয় ম্যাচে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন। বর্তমানে ভারত চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং করছে।

Advertisement

#Trending

More in Cricket News