Cricket

২০২৩ বিশ্বকাপ পর্যন্ত সৌরভকে সভাপতির পদে চান সুনীল গাভাস্কার

প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার চান সৌরভ গাঙ্গুলি ২০২৩ বিশ্বকাপ অবধি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হিসাবে অবিরত থাকুক। সুপ্রিম কোর্ট আগামী মাসে গাঙ্গুলি এবং বিসিসিআই সচিব জয় শাহের আবেদনের শুনানি করতে প্রস্তুত। বোর্ড চায় দু’জনের মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত বাড়ানো হোক। বিসিসিআইয়ের নতুন সংবিধান অনুসারে, যারা বিসিসিআই বা কোনও রাজ্য সংস্থায় অফিসার হিসাবে চাকরি করে ছয় বছর বা দু’বার ধারাবাহিকভাবে দায়িত্ব পালন করেছেন তাদের জন্য তিন বছরের কুলিং অফ পিরিয়ড বাধ্যতামূলক। মে মাসে শাহের পদক্ষেপ শেষ হওয়ার পরে, গাঙ্গুলির মেয়াদ শেষ হতে কয়েক দিন বাকি ছিল। সুপ্রিম কোর্ট ১৭ ই আগস্ট এ বিষয়ে শুনানি শেষে তাদের ভাগ্য সম্পর্কে রায় দেবে।

এদিকে গাভাস্কার বলেছেন যে শুনানি বিলম্বের বিষয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত ভারতীয় ক্রিকেটকে ‘অবরুদ্ধ’ করে ফেলেছে তবে তিনি জোর দিয়েছিলেন যে তিনি চাইবেন যে গাঙ্গুলি এবং তার দল পরবর্তী ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত চলবে, যেটি ২০২৩ সালে ভারতে আয়োজিত হবে। গাভাস্কর জোর দিয়েছিলেন গাঙ্গুলি বিসিসিআই-তে দুর্দান্ত নেতা হিসাবে আত্মপ্রকাশ করবেন, যেভাবে তিনি অধিনায়ক হিসাবে ভারতীয় দলের সাথে দায়িত্ব পালনকালেও করেছিলেন। “ভারতের সুপ্রিম কোর্টের বিসিসিআই এবং এর কিছু সহযোগী সংস্থাগুলির বেশ কয়েকটি আবেদনের শুনানি স্থগিতের সিদ্ধান্ত ভারতীয় ক্রিকেটকে অচল করে দিয়েছে। অবশ্যই, দেশের মাটিতে সর্বোচ্চ আদালতের আগে ক্রিকেটের চেয়ে আরও অনেক গুরুত্বপূর্ণ মামলা রয়েছে তবে ভারতীয় ক্রিকেট প্রেমিকরা উদ্বিগ্নভাবে সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন, “গাভাস্কার এক পত্রিকার কলামে লিখেছেন।

“ব্যক্তিগতভাবে, আমি সৌরভ এবং তার টীমকে ভারতে ২০২৩ বিশ্বকাপের শেষ পর্যন্ত চালিয়ে যেতে দেখতে চাই, তবে আদালত কী সিদ্ধান্ত নেবে তা দেখা যাক। ঠিক যেমন উত্তাল সময়ের পরে ভারতীয় দলকে সৌরভ তুলে নিয়েছিল এবং ভারতীয় ক্রিকেটপ্রেমীদের বিশ্বাসকে পুনরুদ্ধার করেছিল, তাই তিনি এবং তাঁর দল বিসিসিআই প্রশাসনের সাথে এটি করতে সক্ষম হবে বলে আমি মনে করি,” তিনি আরও যোগ করেছেন। সুপ্রিম কোর্ট বিসিসিআই-সম্পর্কিত অন্যান্য সমস্ত মামলাও ১৭ আগস্ট শুনবে। আগামী সপ্তাহে যে আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে গাঙ্গুলি ও শাহের উপস্থিতি হবে তা আদালত অবমাননার পরিনাম হবে কি না তাও এখন দেখার বিষয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button