Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Sunil Gavaskar: সুনীল গাভাস্কারের আক্রোশ, শ্রীলঙ্কা সিরিজে বাদ দেওয়া হোক রাহানে-পুজারাকে

তিনি আরো বলেন,"পুরনো এই দুই ক্রিকেটারকে সরিয়ে নতুন ক্রিকেটারদের নিয়ে পর্যবেক্ষণ করার সময় এসেছে। আমার মনে হয়, শ্রীলংকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজে চেতেশ্বর পূজারার স্থানে তৃতীয় নম্বরে ব্যাটিং করতে পারেন হনুমা বিহারি। অন্যদিকে অজিঙ্কা রাহানের বদলে পঞ্চম স্থানে ব্যাটিং করতে পারেন শ্রেয়াস আইয়ার।

Advertisement

ব্যর্থতার যে একটা সীমা থাকা প্রয়োজন সেটা আবারো স্মরন করিয়ে দিলেন ভারতীয় প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। তিনি এদিন ম্যাচে ধারাভাষ্য দিতে গিয়ে সরাসরি ভারতীয় ক্রিকেটার চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানেকে আক্রমণ করে বসেন। তিনি সরাসরি অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার পারফরম্যান্স নিয়ে রীতিমত সমালোচনা করে বসেন। উল্লেখ্য, বিগত প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে কোন লম্বা ইনিংস নেই এই দুই ব্যাটসম্যানের ব্যাট থেকে। লম্বা ইনিংস তো দূরে থাক, ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতায় জর্জরিত এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। বিষয়টি এবার রীতিমতো হতাশার সৃষ্টি করেছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

Advertisement

একের পর এক সিরিজে মুখ্য ভূমিকায় প্রথম একাদশে সুযোগ পেয়ে চলেছেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। তবে ফলাফল দুজনেরই ‘শূন্য’। ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার এদিন বলেন,“আমার মনে হয় শুধু অজিঙ্কা রাহানে নয়, পুজারাও পরের সিরিজ থেকে বাদ পড়তে চলেছে। নিউজিল্যান্ড সিরিজে একটা সুযোগ পেয়েই শতরান করেছিল শ্রেয়াস আইয়ার। গোটা সিরিজ জুড়েই দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। তাই আমার মনে হয় শ্রীলঙ্কা সিরিজে দুটো শূন্যস্থান তৈরি হবে প্রথম একাদশে।”

Advertisement

তিনি আরো বলেন,”পুরনো এই দুই ক্রিকেটারকে সরিয়ে নতুন ক্রিকেটারদের নিয়ে পর্যবেক্ষণ করার সময় এসেছে। আমার মনে হয়, শ্রীলংকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজে চেতেশ্বর পূজারার স্থানে তৃতীয় নম্বরে ব্যাটিং করতে পারেন হনুমা বিহারি। অন্যদিকে অজিঙ্কা রাহানের বদলে পঞ্চম স্থানে ব্যাটিং করতে পারেন শ্রেয়াস আইয়ার। দুই অভিজ্ঞ ক্রিকেটারের বদলে এই দুই ক্রিকেটার এখন সময় উপযোগী। তিনি আরো বলেন, আর যাই হোক আমার মনে হয় না শ্রীলংকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজে আর প্রথম একাদশে সুযোগ পাবেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারা”।

Related Articles

Back to top button