Connect with us

Cricket News

Salman Butt: চেতেশ্বর পূজারার জায়গায় এই ক্রিকেটারকে সুযোগ দেওয়া উচিত, মন্তব্য সালমান বাটের

Advertisement
Advertisement

পাকিস্তানি প্রাক্তন অধিনায়ক সালমান বাট ভারত ইংল্যান্ড টেস্ট পর্যালোচনা করতে গিয়ে এমন মন্তব্য করলেন তাঁর ইউটিউব চ্যানেলে। বর্তমানে ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ড সফর করছে। স্বাগতিকদের বিরুদ্ধে ৫টি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করার কথা টিম ইন্ডিয়ার। বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে ড্র করে বর্তমানে ভারতীয় দল লর্ডসের স্টেডিয়ামে ইংল্যান্ডের সাথে দ্বিতীয় ম্যাচে মোকাবেলা করছে। প্রথম এবং দ্বিতীয় ম্যাচে ওপেনিং জুটিতে ভারতীয় দলের খাতায় যথেষ্ট রান আসলেও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা দলের জন্য কিছুই করতে পারছেন না। প্রথম ম্যাচে ব্যক্তিগত শূন্য রানে আউট হলেও দ্বিতীয় ম্যাচে কিছুটা ছন্দে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে দলের খাতায় সামান্যতম রান যোগ করতে পারছেন না।

Advertisement

প্রথম ম্যাচে চেতেশ্বর পুজারা যথাক্রমে ৪ এবং ১২* রান করেন। দ্বিতীয় ম্যাচে মাত্র ৯ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। এদিকে সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানের অবস্থা আরো শোচনীয়। তিনি প্রথম ম্যাচে যথাক্রমে ৫ রান এবং দ্বিতীয় ম্যাচে মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। যেখানে ওপেনিং জুটিতে রোহিত শর্মা ব্যক্তিগত ৮৩ রান এবং কে এল রাহুল ব্যক্তিগত ১২৯ রান করেছেন। সেখানে চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি এবং অজিঙ্কা রাহানে বারবার ব্যর্থ হয়ে ফিরছেন। এই নিয়ে এবার মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট।

তিনি তার ইউটিউব চ্যানেলে বলেন, বিগত বেশ কয়েকটি ম্যাচে চেতেশ্বর পূজারার পারফরম্যান্স অত্যন্ত খারাপ। তিনি দলের হয়ে মূল্যবান পজিশনে কোনরকম রান যোগ করতে পারছেন না দলের জন্য। অথচ একাধিকবার তাকে সুযোগ করে দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে কে এল রাহুল এর মতন ধারাবাহিক পারফরম্যান্স করা ক্রিকেটারও বহু সংগ্রামের পর জায়গা পেয়েছেন ভারতীয় দলে। আমার মনে হয়, চেতেশ্বর পুজারাকে এবার পরিবর্তন করা প্রয়োজন ভারতীয় দলের জন্য। তার স্থানে সুযোগ দেওয়া উচিত আরেক ধারাবাহিক পারফরম্যান্সকারী ক্রিকেটার সূর্য কুমার যাদবকে। বর্তমানে সূর্য কুমার যাদব দুর্দান্ত ফর্মে আছেন। শ্রীলঙ্কা সফরে দলের জন্য একাই লড়াই করেছেন তিনি। বিনা পারফরম্যান্স করে বারবার দলে সুযোগ পাচ্ছেন চেতেশ্বর পুজারা। ভারতের এখনই উচিত হবে নতুন কিছু প্রতিভাকে সুযোগ করে দেওয়া।

Advertisement

#Trending

More in Cricket News