Cricket NewsIndian Cricket Team

Varun Chakravarthy: টি-টোয়েন্টি ক্রিকেট অত্যন্ত কঠিন হতে পারে বরুণ চক্রবর্তীর জন্য, বললেন শ্রীলংকার প্রাক্তন ক্রিকেটার মুরালিধরণ

ভারত বর্তমানে শ্রীলঙ্কা সফরে ব্যস্ত আছে। শ্রীলংকার সাথে তিনটি ওডিআই ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করবে ভারত। ইতিমধ্যে ওডিআই ম্যাচে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের নামে করে নিয়েছে ভারত। সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয়েছে দুই ভারতীয় ক্রিকেটারের। ওপেনার পৃথ্বী শ এবং স্পিন বোলার বরণ চক্রবর্তী আন্তর্জাতিক অভিষেক হয়েছে শ্রীলংকার বিরুদ্ধে। অভিষেক ম্যাচে পৃথ্বী শ প্রথম বলেই আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

শ্রীলংকার প্রাক্তন ক্রিকেটার মুরালিধরন বলেন, টি-টোয়েন্টি ক্রিকেট মোটেও সহজ নয়। ক্রিকেটের সবচেয়ে কঠিন ফরমেটের মধ্যে এটি একটি। খুব কম সময়ের মধ্যে ক্রিকেটারকে তার যোগ্যতা প্রমাণ করতে হয় এখানে। তাই প্রথম ম্যাচে ফল খারাপ হলেও পৃথ্বী শ এর ভেঙে পড়ার কিছু নেই। খেলোয়াড় হিসেবে পৃথ্বী শ অসাধারণ। অন্যদিকে ডানহাতি স্পিনার বরুণ চক্রবর্তী তাঁর জীবনের প্রথম ম্যাচ ভালোভাবে শুরু করেছেন। তবে ধরে তার স্থান ধরে রাখার জন্য কঠিন লড়াই করতে হবে। প্রথম ম্যাচে যদিও তিনি চার ওভার বল করে ২৮ রানের বিনিময়ে এক উইকেট নিয়েছেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপকে লক্ষ্য করে তার পারফরম্যান্স এভাবেই ধরে রাখতে হবে।

উল্লেখ্য, বরুণ চক্রবর্তী শারীরিকভাবে ফিট না থাকার কারণে এত দেরিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো তার। না হলে অস্ট্রেলিয়া সিরিজ কিংবা ইংল্যান্ড সিরিজে জায়গা পেতেন বরুণ চক্রবর্তী। ভারতীয় অনেক ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন বরুণ চক্রবর্তীর ভবিষ্যত উজ্জ্বল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হতে পারেন বরুণ চক্রবর্তী। তাই পারফরম্যান্সের সাথে সাথে শারীরিকভাবে ফিট থাকার আহ্বান জানিয়েছেন ভারতীয় ক্রিকেট মহল। শ্রীলংকার সাথে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচের খেলা আজ অনুষ্ঠিত হবে।

Related Articles

Back to top button